28 C
আবহাওয়া
৯:৫৭ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » করোনা: একদিনে আক্রান্ত ৭ লাখ ৩৫ হাজারের বেশি

করোনা: একদিনে আক্রান্ত ৭ লাখ ৩৫ হাজারের বেশি

একদিনে আক্রান্ত ৭ লাখ ৩৫ হাজারের বেশি, মৃত্যু ৭ লাখ ৩৫ হাজারের বেশি

বিএনএ, বিশ্ব ডেস্ক : প্রাণঘাতি করোনায় বিশ্বজুড়ে গত একদিনে নতুন করে প্রায় ১৩ হাজার মানুষের মৃত্যু হয়েছে। একই সময়ে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৩৫ হাজারের বেশি মানুষ।

ওয়ার্ল্ডো মিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বুধবার (১৪ এপ্রিল) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত করোনায় মারা গেছেন ২৯ লাখ ৭১ হাজার ৮৬৪ জন। আর আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ৮০ লাখ ১৩ হাজার ৭৪ জন।

আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১১ কোটি ১০ লাখ ৩২ হাজার ১৮৫ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে দুই কোটি ৪০ লাখ ৮ হাজার ২৫ জন।

বিশ্বে করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৩ কোটি ২০ লাখ ৭০ হাজার ৭৮৪ জন এবং মারা গেছে পাঁচ লাখ ৭৭ হাজার ১৭৯ জন।

ব্রাজিলে আক্রান্ত হয়েছে এক কোটি ৩৬ লাখ ১ হাজার ৫৬৬ জন এবং মারা গেছে তিন লাখ ৫৮ হাজার ৭১৮ জন। ভারতে মোট আক্রান্তের সংখ্যা এক কোটি ৩৮ লাখ ৭১ হাজার ৩২১ জন এবং মারা গেছে এক লাখ ৭২ হাজার ১১৫ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে- ব্রাজিল, ভারত, ফ্রান্স, রাশিয়া, ব্রিটেন, ইতালি, তুরস্ক, স্পেন ও জার্মানি।

বিএনএনিউজ/জেবি

Loading


শিরোনাম বিএনএ