24 C
আবহাওয়া
১:৫৫ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » মেট্রোরেলের আরও দুই স্টেশন চালু হচ্ছে আগামীকাল

মেট্রোরেলের আরও দুই স্টেশন চালু হচ্ছে আগামীকাল

মেট্রোরেল

বিএনএ: মেট্রোরেলের ষষ্ঠ ও সপ্তম স্টেশন হিসেবে উত্তরা-আগারগাঁও রুটে ‘কাজীপাড়া’ ও ‘মিরপুর-১১’ নম্বর স্টেশন চালু হচ্ছে আগামীকাল। বুধবার (১৫ মার্চ) থেকে যাত্রীরা স্টেশন দুটি যাত্রীদের জন্য খুলে দেয়া হবে।

মঙ্গলবার (১৪ মার্চ) ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, নতুন দুই স্টেশন মিরপুর ১১ ও কাজীপাড়া ১৫ মার্চ চালু হবে। আর উত্তরা দক্ষিণ ও শেওড়াপাড়ায় স্টেশন দুটি চলতি মাসের শেষের দিকে যাত্রীদের জন্য খুলে দেয়া হবে।

মেট্রোরেল কর্তৃপক্ষ জানায়, মার্চ মাসের মধ্যে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত বাকি দুটি স্টেশনও চালু হবে। আর জুলাই মাসে সকাল থেকে মধ্যরাত পর্যন্ত মেট্রোরেল চালানোর প্রস্তুতি নেয়া হচ্ছে।

মেট্রোরেলের ভাড়া

উত্তরা উত্তর স্টেশন থেকে মিরপুর-১১ স্টেশনের ভাড়া ৩০ টাকা এবং কাজীপাড়া স্টেশনের ভাড়া ৪০ টাকা। অন্যদিকে আগারগাঁও থেকে কাজীপাড়া স্টেশনের ভাড়া ২০ টাকা এবং মিরপুর-১১ স্টেশনের ভাড়া ৩০ টাকা।

এর আগে উত্তরা থেকে উত্তর, আগারগাঁও, পল্লবী, উত্তরা সেন্টার ও মিরপুর-১০ স্টেশন চালু হয়। আর ‘কাজীপাড়া’ ও ‘মিরপুর-১১’ স্টেশন নিয়ে মেট্রোরেলের ষষ্ঠ ও সপ্তম স্টেশনের যাত্রা শুরু হলো। আগারগাঁও পর্যন্ত এখন বাকি দুটি স্টেশন – ‘উত্তরা দক্ষিণ’ ও ‘শেওড়াপাড়া’।

গত ২৮ ডিসেম্বর মেট্রোরেল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন থেকে সাধারণ যাত্রী নিয়ে বাণিজ্যিকভাবে মেট্রোরেলের চলাচল শুরু হয়।

বিএনএনিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ