24 C
আবহাওয়া
১১:৫১ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » সেই নারী নবজাতকসহ আর বেঁচে নেই

সেই নারী নবজাতকসহ আর বেঁচে নেই

হাসপাতাল বিধ্বস্ত হলে গর্ভবতী নারীদের সরিয়ে নেয়া হয়

বিএনএ,বিশ্ব ডেস্ক:  ইউক্রেনের অবরুদ্ধ দক্ষিণাঞ্চলীয় শহর মারিউপোলের ঘটনা। গত বুধবার বোমা হামলায় বিধ্বস্ত মেটারনিটি  হাসপাতালে সন্তান প্রসবের জন্য ভর্তি হওয়া এক অজ্ঞাতনামা ইউক্রেনীয় নারীকে গুরুতর আহত অবস্থায় একটি স্ট্রেচারে করে অ্যাম্বুলেন্স যোগে অন্য হাসপাতালে জরুরি অপারেশনের জন্য নিয়ে যাওয়া হয়। রুশ সৈন্যদের ক্ষেপনাস্ত্র হামলায় সন্তান সম্ভবা নারীটি পায়ে ও নিতম্বে গুরুতর আঘাত পান। খবর মস্কোটাইমস/এপি

ছবিসহ খবরটি আন্তর্জাতিক মিডিয়ায় ফলাও করে প্রকাশিত হলে ব্যাপক নিন্দার ঝড় উঠে।যা ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের ভয়াবহতাকে তুলে ধরেছে।

মার্কিন সংবাদ সংস্থা এপি সোমবার রাশিয়ার আগ্রাসনের ১৯তম দিনে জানায়, গুরুতর আহত গর্ভবতী নারীটি নবজাতকসহ আর বেঁচে নেই।

ফ্রন্টলাইনের কাছাকাছি থাকা আরেকটি মারিউপোল হাসপাতালের ডাক্তাররা মহিলাটিকে তার জরায়ু এবং নিতম্ব বিচ্ছিন্ন করে জীবিত রাখতে চেষ্ঠা করেন।

এ সময় মহিলাটি অপারেশন থিয়েটারের ডাক্তারদের কাছে “এখনই আমাকে মেরে ফেলতে” অনুরোধ করেছিল যখন সে বুঝতে পেরেছিল যে সে বাচ্চাকে হারাচ্ছে।

হাসপাতালের সার্জন তৈমুর মেরিন বলেন, সিজারিয়ান সেকশনের মাধ্যমে নবজাতকের জন্ম দেওয়া হয়েছিল কিন্তু ” কিন্ত মৃত ছিল।”
ডাক্তাররা তখন তাদের মনোযোগ মায়ের দিকে নিয়ে যায়, যেখানে মেরিন বলেন “অপারেশনে ৩০ মিনিটের বেশি সময় লাগেনি’’ তবুও “দুজনেই মারা যান।
রাশিয়ার সেনা বাহিনী ওই হাসপাতালে বোমা হামলার ব্যাপারে কোন প্রতিক্রিয়া দেখায় নি। তবে সাংবাদিকরা ভিডিও এবং ফটোর মাধ্যমে হাসপাতালে হামলার ঘটনা,ক্ষতিগ্রস্তদের এবং ক্ষয়ক্ষতি রেকর্ড করে রেখেছেন।

মারিউপোল শহর কর্তৃপক্ষ বলছে, রবিবার পর্যন্ত রাশিয়া বিমান থেকে প্রায় ১০০টি বোমা হামলা চালিয়েছে যাতে ২,১৮৭ জন বাসিন্দা মারা গেছেন। মূল নিউজ:  Pregnant Ukrainian Woman, Newborn Die After Russian Hospital Bombing – AP

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ