31 C
আবহাওয়া
২:০৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » বিপিএলের ফাইনালে কুমিল্লার মুখোমুখি সিলেট

বিপিএলের ফাইনালে কুমিল্লার মুখোমুখি সিলেট

ফাইনালে কুমিল্লার মুখোমুখি সিলেট

বিএনএ: বিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে রংপুর রাইডার্সকে ১৯ রানে হারিয়ে ফাইনালে পৌঁছে গেছে সিলেট স্ট্রাইকার্স। সিলেটের দেয়া ১৮৩ রানের টার্গেটে খেলতে নেমে ১৬২ রানে থামে রংপুর। বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ফাইনাল ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মুখোমুখি হবে সিলেট স্ট্রাইকার্স।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বাংলাদেশ প্রিমিয়ার লিগ-বিপিএল-এর নবম আসরের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে রংপুরের মুখোমুখি হয় সিলেট।

রনি তালুকদারের ব্যাটিং ঝড়ের পরও হার এড়াতে পারেনি রংপুর রাইডার্স। ১৭ ওভারে ১৫০ রান করে জয়ের পথেই ছিল রংপুর।

জয়ের জন্য শেষ ৩ ওভারে প্রয়োজন ছিল ৩৩ রান। ৬৬ ও ৩৩ রানে অপরাজিত থেকে দলকে জয়ের স্বপ্ন দেখিয়ে যাচ্ছিলেন রনি তালুকদার ও অধিনায়ক নুরুল হাসান সোহান।

১৮তম ওভারে তানজিম হাসানের বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন নুরুল। ওভারের চতুর্থ বলে ৬৬ রানে অপরাজিত থাকা রনি তালুকদারকে রান আউট করেন উইকেটকিপার জাকির হাসান। ওই ওভারে ২ রানে ২ উইকেট হারিয়ে ম্যাচ থেকে কার্যত ছিটকে যায় রংপুর।

১৯তম ওভারে ইংলিশ তারকা পেসার লুক উড মাত্র ৩ রানে শিকার করেন ২ উইকেট। শেষ ওভারে জয়ের জন্য রংপুরের প্রয়োজন ছিল ২৮ রান।

১৫তম ওভারে ১৭ রান খরচ করা সত্ত্বেও রুবেল হোসেনের ওপর শেষ ওভারে আস্থা রাখেন সিলেটের অধিনায়ক মাশরাফি।

রুবেল হোসেনের করা ইনিংসের শেষ ওভারের প্রথম দুই বলে দুই বাউন্ডারি হাঁকান রংপুরের শ্রীলংকান তারকা দাসুন শানাকা। পরপর বাউন্ডারি খাওয়ার পর মাশরাফির পরামর্শে বদলে যান রুবেল। পরের তিন বল ডট দেন রুবেল। শেষ বলে দাসুন শানাকাকে বোল্ড করে দলকে জয়ের উল্লাসে ভাসান। শ্বাসরুদ্ধকর এই ম্যাচে ১৯ রানের জয়ে ফাইনালে উঠে যায় সিলেট।

এরআগে টস হেরে উড়ন্ত সূচনা করা সিলেট ৭ উইকেট হারিয়ে ১৮২ রান সংগ্রহ করে। দলের হয়ে ৪০ রান করেন ওপেনার নাজমুল হোসেন শান্ত। ১৬ বলে ২৮ রান করেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ২১ রান করে করেন থিসেরা পেরেরা ও জর্জ লিন্ডে।

টার্গেট তাড়া করতে নেমে তীরে গিয়ে তরী ডুবায় রংপুর। ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে করতে পারে ১৬৩ রান। দলের হয়ে ৫২ বলে সাত চার আর দুই ছক্কায় ৬৬ রান করেন ওপেনার রনি তালুকদার। ২৪ বলে ৩৩ রান করেন নুরুল হাসান সোহান। ১৪ বলে ৩০ রানের ঝড়ো ইনিংস খেলেন নিকোলাস পুরান।

বিএনএনিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ