26 C
আবহাওয়া
৬:৫২ পূর্বাহ্ণ - মে ২১, ২০২৪
Bnanews24.com
Home » ৮ সিনিয়র সাংবাদিকের সঙ্গে বসবে সার্চ কমিটি

৮ সিনিয়র সাংবাদিকের সঙ্গে বসবে সার্চ কমিটি


বিএনএ ডেস্ক, ঢাকা: প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগে ১০ জনের নাম সুপারিশের জন্য আট সিনিয়র সাংবাদিকের মতামত নেবে সার্চ কমিটি।

মঙ্গলবার বিকেল চারটায় সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে এ বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্মসচিব শফিউল আজিমের সই করা একটি চিঠি ইতোমধ্যে সংশ্লিষ্টদের কাছে পাঠানো হয়েছে।

মন্ত্রিপরিষদ বিভাগ সূত্র জানায়, পূর্বনির্ধারিত বৈঠকে অংশ নিতে না পারায় অনুরোধের প্রেক্ষিতে তাদের মতামত নেবে সার্চ কমিটি। মঙ্গলবারের সভায় উপস্থিত থাকবেন দৈনিক নিউ এইজের সম্পাদক নূরুল কবীর, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, বিজনেস স্ট্যান্ডার্ডের সম্পাদক ইনাম আহমেদ চৌধুরী, ঢাকা ট্রিবিউনের সম্পাদক জাফর সোবহান, সাংবাদিক নেতা মনজুরুল আহসান বুলবুল ও শওকত মাহমুদ, মাছরাঙ্গা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী ও চ্যানেল আইয়ের বার্তা প্রধান শাইখ সিরাজ।

নতুন ইসি গঠনে ৫ জানুয়ারি আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে ছয় সদস্যের সার্চ কমিটি গঠন করে দেন রাষ্ট্রপতি।  আইনানুযায়ী কমিটিকে ১৫ কার্যদিবসের মধ্যে রাষ্ট্রপতির কাছে ১০ জনের নাম সুপারিশ করতে হবে।

কে এম নূরুল হুদার নেতৃত্বাধীন বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ শেষ ১৪ ফেব্রুয়ারি।  নতুন ইসি গঠনে ২৪টি রাজনৈতিক দল, ৬টি পেশাজীবী সংগঠন ও ব্যক্তিগতভাবে ৩২২ জনের নাম পেয়েছে সার্চ কমিটি।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ