29 C
আবহাওয়া
৪:১৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » কাল শুরু হচ্ছে বইমেলা

কাল শুরু হচ্ছে বইমেলা

কাল শুরু হচ্ছে বইমেলা

বিএনএ, ঢাকা : করোনার মধ্যেই আগামীকাল মঙ্গলবার থেকেই শুরু হতে যাচ্ছে বইমেলা। এবারের বইমেলা ভার্চুয়ালি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বইমেলায় ৪৬১টি প্রকাশনা প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। বরাবরের মতো এবারও বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দী উদ্যানে এ মেলা অনুষ্ঠিত হবে।

প্রকাশনা সংস্থাগুলো বলছে, করোনাভাইরাসের কারণে মেলা নির্ধারিত সময়ে হবে-কি-হবে না, তা নিয়েই ধোঁয়াশা ছিল। পরে ১৫ ফেব্রুয়ারি নির্ধারণ করা হলেও আগে থেকে প্রস্তুতি নেওয়া সম্ভব হয়নি।

এবার মেলাকে কেন্দ্র করে যাতে করোনার প্রকোপ বাড়তে না পারে, তাই স্বাস্থ্যবিধি জোরদার করা হয়েছে। এ ছাড়া মাস্ক পরা বাধ্যতামূলক থাকার পাশাপাশি শরীরের তাপমাত্রা নির্ণয়ের ব্যবস্থা থাকবে মেলায়। এমনকি সবার মাস্ক পরা নিশ্চিত করতে মেলার মধ্যে মোবাইল টিম থাকবে ।

মেলার সার্বিক নিরাপত্তাব্যবস্থা নিয়ে মোহা. শফিকুল ইসলাম বলেন, ‘মেলার নিরাপত্তা নিশ্চিতে প্রতিটি প্রবেশপথে চেকিংয়ের ব্যবস্থা থাকবে। এ ছাড়া সন্দেহ হলে আলাদা কক্ষে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।’

প্রতিদিন দুপুর ২টা থেকে শুরু হয়ে রাত ৯টা পর্যন্ত চলবে বইমেলা। তবে দর্শনার্থীরা রাত সাড়ে ৮টা পর্যন্ত মেলায় প্রবেশ করতে পারবেন এবং রাত ৯টায় মেলার আলোকবাতি বন্ধ করে দেওয়া হবে। সাপ্তাহিক ছুটির দিন শুক্র ও শনিবারসহ অন্যান্য সরকারি ছুটির দিনে মেলা বেলা ১১টায় শুরু হবে। তবে ২১ ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে শুরু হবে মেলা।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ