রাহি-তাইজুলের দাপটে আশার আলো

স্পোর্টস ডেস্ক: ব্যাটসম্যানদের ব্যর্থতার টেস্টে চতুর্থদিন সকালে আবু জায়েদ রাহি এবং তাইজুল ইসলামের কল্যাণে আশা দেখতে শুরু করেছে বাংলাদেশ। এদিন প্রথম সেশনেই তিন উইকেট চলে গেছে ওয়েস্ট ইন্ডিজের।

আরো পড়ুন

ব্রাজিল ৪ গোলে এগিয়ে

নেইমার ফিরলেন দক্ষিণ কোরিয়ার বিপক্ষে

এই প্রতিবেদন লেখার সময় ৬ উইকেট হারিয়ে সফরকারীদের সংগ্রহ ৭৯। তাতে লিড হয়েছে ১৯২।

বাংলাদেশকে প্রথম ইনিংসে ২৯৬ রানে গুটিয়ে দিয়ে ওয়েস্ট ইন্ডিজ শনিবার শেষ বিকেলে ৩ উইকেট হারিয়ে ৪১ রান তুলেছিল। দলটি প্রথম ইনিংসে ৪০৯ রানে অলআউট হয়।

রবিবার সকালে প্রথম আঘাত হানেন রাহি। ২২ বল খেলে ২ রান করা ওয়ারিকেনকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন। ৬ ওভার বাদে একইভাবে ফেরান কাইল মায়ার্সকে (৬)। তার ৩ ওভার বাদে সাফল্য পান তাইজুল ইসলাম।

অফস্টাম্প থেকে বেরিয়ে যাওয়া বলে বারবার প্রলুব্ধ করছিলেন ব্ল্যাকউডকে (৯)। সামনে পিচ করানো এমন একটি বলে ফ্রন্টফুটে খেলতে এসে মিস করেন ব্ল্যাকউড। চকিত স্ট্যাম্পিংয়ে তাকে ভড়কে দেন লিটন দাস। পা পপিং ক্রিজের ভেতরে না থাকায় থার্ড আম্পায়ার আউট দিয়ে দেন।

গতকাল ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় ইনিংসে প্রথম উইকেট নেন নাঈম। চতুর্থ ওভারে ব্রাথওয়েটকে (৬) লিটন দাসের ক্যাচ বানান। পরের উইকেটটি মেহেদী হাসান মিরাজের। ২০ বলে ৭ রান করা মোয়েসলিকে ফেরান তিনি। ১৭তম ওভারে আঘাত হানেন তাইজুল ইসলাম। বোল্ড করেন জন ক্যাম্পবেলকে (১৮)।

বিএনএ/এমএইচ