35 C
আবহাওয়া
১২:৪৪ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » পার্বত্য চট্টগ্রামের মানুষ এখন আর পিছিয়ে নেই-প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল

পার্বত্য চট্টগ্রামের মানুষ এখন আর পিছিয়ে নেই-প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল

প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা

ঢাকা: পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা পার্বত্য চট্টগ্রামের মানুষ এখন আর পিছিয়ে নেই উল্লেখ করে বলেছেন, শেখ হাসিনার ঘোষিত ক্ষুধা, দারিদ্র্যমুক্ত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমরা কাজ করে যাবো।

রবিবার(১৪ জানুয়ারি, ২০২৪ খ্রি.) দুপুরে বাংলাদেশ সচিবালয়ের পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে প্রতিমন্ত্রী  প্রথম অফিস কার্যদিবসে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন।

মতবিনিময় সভায় পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন,  বাংলাদেশের কৃষ্টি সংস্কৃতির সাথে সংগতি রেখে সকলের সাথে ঐক্যের বন্ধন গড়ে তোলার লক্ষ্য নিয়ে আমি কাজ করে যাবো। তিনি এ বিষয়ে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।

বাংলাদেশের উন্নয়নের মূল স্রোতধারার সাথে সংগতি রেখে পার্বত্যবাসীদের সামনের দিকে এগিয়ে নেয়ার অঙ্গিকার করে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, আমি চেষ্টা করব প্রধানমন্ত্রীর বদান্যতায় ও পরামর্শ অনুযায়ী পার্বত্যবাসীর সকলের সহযোগিতায় পার্বত্য শান্তি চুক্তির বাকি অসমাপ্ত ধারাগুলো বাস্তবায়ন করা।

পার্বত্য মন্ত্রণালয়ের সচিব মো. মশিউর রহমান এনডিসি’র নেতৃত্বে অন্যান্য কর্মকর্তারা নতুন প্রতিমন্ত্রীকে ফুল দিয়ে বরণ করে নেন।

বাবু কুজেন্দ্র লাল ত্রিপুরা বিগত ৭ জানুয়ারি ২০২৪ অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে খাগড়াছড়ি হতে তৃতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ১১ জানুয়ারি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী পদে নিয়োগ লাভ করেন।

পার্বত্য মন্ত্রণালয়ের সচিব মো. মশিউর রহমানের সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আমিনুল ইসলাম, অতিরিক্ত সচিব প্রদীপ কুমার মহোত্তম, যুগ্মসচিব মোঃ জাহাঙ্গীর আলম এনডিসি, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুই প্রু চৌধুরী অপু, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরীসহ পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় ও তিন জেলার সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ