35 C
আবহাওয়া
১:০৪ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » রেললাইন কেটে ফেলায় ৭ বগি লাইনচ্যুত, নিহত ১

রেললাইন কেটে ফেলায় ৭ বগি লাইনচ্যুত, নিহত ১


বিএনএ, গাজীপুর: গাজীপুরের জয়দেবপুর-ময়মনসিংহ রেল সড়কের ভাওয়াল রেল স্টেশনে অদূরে লাইন কেটে ফেলায় ৭টি বগি লাইনচ্যুত হয়েছে। এ ঘটনায় একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছে আরও ৭ জন। এর ফলে জয়দেবপুর-ময়মনসিংহ লাইনে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

বুধবার ভোর ৪টা ১০ মিনিটে গাজীপুরের বনখড়িয়া এলাকায় এই দুর্ঘটনা ঘটে। ট্রেন দুর্ঘটনার পর বিভিন্ন স্টেশনে কয়েকটি ট্রেন আটকে পড়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন এসব ট্রেনে থাকা শত শত যাত্রী। দেখা দিয়েছে ট্রেনের সিডিউল বিপর্যয়।

নিহত যাত্রীর নাম মো: আসলাম মিয়া (৪৫)। তার বাড়ি ময়মনসিংহের গফরগাঁও এলাকায়। আহত ৭ যাত্রীকে উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

গাজীপুরের জেলা প্রশাসক আবুল ফাতেহ মো: শফিকুল ইসলাম এবং গাজীপুরের পুলিশ সুপার কাজী শফিকুল আলম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। জেলা প্রশাসক সাংবাদিকদের জানান, দুর্বৃত্তরা গ্যাস সিলিন্ডার ব্যবহার করে রেল লাইনের বেশ কিছু অংশ কেটে ফেলে। যার কারণে এই দুর্ঘটনা ঘটেছে। পুলিশ সুপার কাজী শফিকুল আলম জানান এই ঘটনায় দোষীদের চিহ্নিত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

জয়দেবপুর রেলওয়ে স্টেশন মাস্টার হানিফ আলী বলেন, বুধবার ভোররাত চারটা থেকে সোয়া চারটার দিকে রাজেন্দ্রপুর স্টেশন ছেড়ে আসে ঢাকাগামী মোহনগঞ্জ এক্সপ্রেক্স ট্রেন। কিছুদূর যাওয়ার পরপরই ইঞ্জিনসহ ৫টি বগি লাইনচ্যুত হয়ে পড়ে। দুর্বৃত্তরা রেল লাইন কেটে ফেলায় এমন দুর্ঘটনা ঘটেছে। এতে জয়দেবপুর-ময়মনসিংহ রেল সড়কে রেল চলাচল বন্ধ রয়েছে। বিষয়টি রেলের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। ঢাকা থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন ঘটনাস্থলে এসে লাইনচ্যুত ইঞ্জিন ও বগিগুলো উদ্ধার করার পরেই ট্রেন চলাচল স্বাভাবিক হবে।

এদিকে এ ঘটনায় জেলা প্রশাসন ও রেলওয়ে কর্তৃপক্ষ থেকে ১২ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এর মধ্যে গাজীপুরের জেলা প্রশাসন থেকে পাঁচ সদস্য ও রেলওয়ের পক্ষ থেকে সাত সদস্যদের এ কমিটি গঠন করা হয়েছে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ