30 C
আবহাওয়া
১১:০৪ পূর্বাহ্ণ - মে ২৯, ২০২৪
Bnanews24.com
Home » জামায়াত আমির ডা. শফিকুর রহমান গ্রেপ্তার

জামায়াত আমির ডা. শফিকুর রহমান গ্রেপ্তার

জামায়াতের আমির ডা. শফিকুর রহমান গ্রেপ্তার

বিএনএ,ঢাকা: জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমানকে গ্রেপ্তার করার খবর পাওয়া গেছে। সোমবার দিবাগত রাত ২টার দিকে রাজধানীর উত্তরার বাসা থেকে ডিএম‌পির কাউন্টার টের‌রিজম এন্ড ট্রান্সন‌্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি) তাকে গ্রেপ্তার করে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার মো. আসাদুজ্জামান গ্রেপ্তারের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন । শফিকুর রহমানকে রাজধানীর মিন্টু রোডে গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়ে নেওয়া হয়েছে বলে পুলিশের একটি সূত্র জানায়।

সোমবার মধ্যরাতে গণমাধ্যমে পাঠানো এক ক্ষুদে বার্তায় আমিরকে গ্রেপ্তারের তথ্য জানায় দলটির প্রচার বিভাগ। ক্ষুদে বার্তায় বলা হয়, বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় আমির ডা. শফিকুর রহমানকে রাজধানীর উত্তরার একটি বাসা থেকে ডিবি পরিচয়ে তুলে নিয়ে যাওয়া হয়েছে।

গত ১০ ডিসেম্বর বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনের কর্মসূচি ঘোষণা করেন জামায়াত আমির। আগামী ২৪ ডিসেম্বর থেকে তত্ত্বাবধায়ক সরকারসহ নানা দাবিতে মাঠে থাকার ঘোষণা দেয় দলটি।

শফিকুর রহমান জামায়াতের আমির হিসেবে শপথ নেন বছর তিনেক আগে। রাজধানীর একটি মিলনায়তনে দলের প্রধান নির্বাচন কমিশনার এ টি এম মা’ছুম তাকে শপথবাক্য পাঠ করান।

শফিকুর রহমানের বাড়ি মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায়। তিনি সিলেট মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন। একসময় ছাত্রশিবিরের সিলেট শহর শাখার সভাপতি ছিলেন।

বিএনএ/ওজি

Loading


শিরোনাম বিএনএ