31 C
আবহাওয়া
২:৩৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » লবিস্ট গ্রুপের সহায়তায় যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা:পুলিশ অ্যাসোসিয়েশন

লবিস্ট গ্রুপের সহায়তায় যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা:পুলিশ অ্যাসোসিয়েশন

দেশবিরোধী লবিস্ট গ্রুপের সহায়তায় যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা : পুলিশ অ্যাসোসিয়েশন

বিএনএ ঢাকা: দেশবিরোধী একটি চক্র লবিস্ট নিয়োগ করে প্ররোচনা দেয়ায়, বাংলাদেশের পুলিশ কর্মকর্তা ও র‍্যাব কর্মকর্তাদের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্র সরকার। এই বিষয়ে প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন।

সোমবার (১৩ ডিসেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংগঠনটি জানিয়েছে, যেকোনো দেশের উন্নয়নের অন্যতম পূর্বশর্ত হলো অভ্যন্তরীণ আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রেখে স্থিতিশীলতা বজায় রাখা। বৈশ্বিক সন্ত্রাসবাদ, আন্তঃদেশীয় অপরাধ দমন, সাইবার অপরাধসহ নানা ধরনের অপরাধ দমনে বাংলাদেশ পুলিশ ও যুক্তরাষ্ট্রের সংশ্লিষ্ট সংস্থাসমূহ একযোগে কাজ করে যাচ্ছে। বাংলাদেশের অন্যতম উন্নয়ন সহযোগী যুক্তরাষ্ট্রের সঙ্গে সব সময় বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। দুই দেশের সরকারি পর্যায় ছাড়াও প্রতিষ্ঠান এবং ব্যক্তি পর্যায়েও এই সুসম্পর্ক বিদ্যমান। নিঃসন্দেহে বাংলাদেশের এই উন্নয়নের অগ্রযাত্রায় যুক্তরাষ্ট্রের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। পুলিশের কর্মতৎপরতার কারণে বাংলাদেশে বিনিয়োগবান্ধব পরিবেশ বিরাজ করছে।

এতে বলা আরও বলা হয়,এমন সৌহার্দপূর্ণ দ্বিপাক্ষিক সম্পর্ক বজায় থাকা অবস্থায় যথাযথ যাচাই বাছাই ছাড়া যুক্তরাষ্ট্র সরকারের অর্থ দফতর ও পররাষ্ট্র দফতর কর্তৃক বাংলাদেশের ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ ডক্টর বেনজীর আহমেদসহ ৭ কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করেছে। যা অপ্রত্যাশিত ও অনাকাঙ্ক্ষিত। বাংলাদেশ পুলিশ বিশ্বাস করে, দেশবিরোধী একটি চক্র আন্তর্জাতিক লবিস্ট গ্রুপের সহায়তায়  মিথ্যা ও বানোয়াট তথ্য সরবরাহ করে বাংলাদেশের প্রকৃত অবস্থাকে গোপন করে যুক্তরাষ্ট্র সরকারকে এমন সিদ্ধান্ত গ্রহণে প্রভাবিত করেছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বিজ্ঞপ্তিতে সই করেন বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের সভাপতি পুলিশের বিশেষ শাখার অতিরিক্ত আইজিপি মনিরুল ইসলাম এবং সাধারণ সম্পাদক গুলশান বিভাগের উপকমিশনার আসাদুজ্জামান।

বিএনএনিউজ/আরকেসি

 

 

Loading


শিরোনাম বিএনএ