37 C
আবহাওয়া
৫:৩৬ অপরাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » ওমিক্রন,প্রথম মৃত্যু দেখলো যুক্তরাজ্য

ওমিক্রন,প্রথম মৃত্যু দেখলো যুক্তরাজ্য

দেশে আরও ৩ জন ওমিক্রনে আক্রান্ত

বিএনএ বিশ্ব ডেস্ক: করোনা ভাইরাসের নতুন ধরন ওমিক্রনে আক্রান্ত হয়ে যুক্তরাজ্যে প্রথম একজন রোগীর মৃত্যু হয়েছে । স্থানীয় সময় সোমবার (১৩ ডিসেম্বর) এ তথ্য জানিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। তবে মারা যাওয়া ওই ব্যক্তির বিষয়ে তিনি বিস্তারিত কিছু জানাননি বলে জানিয়েছে সংবাদ মাধ্যম বিবিসি।

পশ্চিম লন্ডনে একটি টিকাদান কেন্দ্র সফরকালে  বরিস জনসন সাংবাদিকদের বলেন, দুঃখের সঙ্গেই জানাতে হচ্ছে যে, ওমিক্রনে আক্রান্ত হয়ে মানুষ হাসপাতালে যাচ্ছে এবং একজন রোগীর মৃত্যু হয়েছে। এটি ভাইরাসের অপেক্ষাকৃত মৃদু সংস্করণ- এমন ভাবনা এক পাশে সরিয়ে রাখা উচিত। এটি মানুষের মধ্যে দ্রুতগতিতে ছড়িয়ে পড়ছে তা স্বীকার করা দরকার বলে জানান তিনি।

ব্রিটিশ প্রধানমন্ত্রী বলেন, জলোচ্ছ্বাসের মতো ওমিক্রনের প্রাদুর্ভাব ঘটতে যাচ্ছে। লন্ডনে কোভিড আক্রান্তদের ৪০ শতাংশই এখন ওমিক্রন সংক্রমিত। হাসপাতালেও রোগী ভর্তি বাড়ছে। এই সংক্রমণ থেকে বাঁচতে মানুষজনের জন্য টিকার বুস্টার ডোজ নেয়াই সবচেয়ে ভাল উপায় বলে জানান বরিস জনসন।

দেশটির স্বাস্থ্য নিরাপত্তা সংস্থা বলছে, ওমিক্রন সংক্রমণ ঠেকাতে বুস্টার ডোজ প্রায় ৭০ থেকে ৭৫ শতাংশ সুরক্ষা দেয়।

গত ২৭ নভেম্বর যুক্তরাজ্যে প্রথম ওমিক্রন শনাক্ত হয়। এই ধরনের বিস্তার ঠেকাতে কঠোর বিধিনিষেধ আরোপ করেন প্রধানমন্ত্রী বরিস জনসন।

বিবিসি জানায়, যুক্তরাজ্যে গত রোববার আরও ৪৮ হাজার ৮৫৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। ওইদিন দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে ৫২ জনের মৃত্যু হয়। যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে ১ কোটি ৮১ লাখ ৯ হাজার ৫১৫ জন, মৃত্যু হয়েছে ১ লাখ ৪৬ হাজার ৪৩৯ জনের।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ