35 C
আবহাওয়া
১২:৫৬ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » কুবিসাসের অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

কুবিসাসের অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

কুবিসাসের অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

বিএনএ, কুবিঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (কুবিসাস) ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। সোমবার (১৩ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল ক্লাসরুমে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিকাল সাড়ে চারটায় আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মূল ফটকে এসে শেষ হয়।

আনন্দ শোভাযাত্রা শেষে বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (কুবিসাস) সাধারণ সম্পাদক শাহাদাত বিপ্লবের সঞ্চালনায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ভার্চুয়াল ক্লাসরুমে কেক কাটার মধ্য দিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সাংবাদিক সমিতির সভাপতি তানভীর সাবিকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. হুমায়ুন কবির, কোষাধ্যক্ষ, অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব), অধ্যাপক ড. মো. আবু তাহের, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. শামিমুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. হাবিবুর রহমান, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন হলের প্রাধ্যক্ষবৃন্দ, কুমিল্লা জেল কর্মরত বিভিন্ন গণমাধ্যমকর্মী, বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীবৃন্দ। এছাড়া আরও উপস্থিত ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাকালীন আহ্বায়ক আহসান হাবিবসহ সমিতির নেতৃবৃন্দ, সদস্য ও সহযোগী সদস্যরা।

বিশেষ অতিথির বক্তব্যে রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো.আবু তাহের বলেন, বিশ্ববিদ্যালয়ের ক্রান্তিকাল থেকে কুবিসাস তাদের লিখনির মাধ্যমে বিশ্ববিদ্যালয়কে দেশ ও দশের কাছে উপস্থাপন করছে। আমি আশা করি সাংবাদিক সমিতির এই পথ চলার ধারা অব্যাহত থাকবে। বিশ্ববিদ্যালয় প্রশাসন সবসময় তাদের সহযোগিতা করে যাবে।

ট্রেজারার অধ্যাপক ড. মো.আসাদুজ্জামান বলেন, মিডিয়াকে বলা হয় সমাজের আয়না। আমি বিশ্ববিদ্যালয়ে আসার পর থেকে একটা সংগঠনকে ঘোচানো দেখেছি সেটা হল কুবিসাস। আমি সবাইকে একটা বিষয় অনুরোধ করবো যাতে রিপোর্ট তৈরি করার ক্ষেত্রে সঠিক তথ্য তুলে ধরা হোক।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন, সাংবাদিকতা অবশ্যই একটি মহৎ পেশা। সাংবাদিকদতার কাজ কিন্তু সব নেগেটিভ হয় না। একটা নেগেটিভ চিন্তা থেকে মানুষকে আরেকটি নেগেটিভ চিন্তার দিকে প্রভাবিত করে। সাহস আর মেধা হল আল্লাহর নেয়ামত। যারা এগুলো ঘষামাজা করে তারা সফল হয়। পড়ালেখার পাশাপাশি সাংবাদিকতা অবশ্যই তোমাদের জন্য বোনাস হিসেবে কাজ করবে। প্রত্যেকটা কাজের একটা ফলাফল আছে।

সাংবাদিক সমিতির সভাপতি তানভীর সাবিক বলেন, আমরা প্রতি বছরই প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য আয়োজন করে থাকি। আমরা তিলে তিলে এই সাংবাদিক সমিতিকে এই পর্যায়ে নিয়ে এসেছি। আমরা সবসময় শিক্ষার্থীদের চাওয়া পাওয়া গুলো তুলে ধরার চেষ্টা করে যাচ্ছি। বিশ্ববিদ্যালয়ের সুনাম সারা পৃথিবীতে ছড়িয়ে দিতে আমাদের প্রচেষ্টা।

উল্লেখ, কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি ২০১৩ সালের ৬ ডিসেম্বর প্রাতিষ্ঠানিকভাবে অনুমোদন পায়। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত ফটো কন্টেস্টের সেরা ১০ জনের নাম ঘোষণা করা হয়।

বিএনএ/ হাবিবুর,এমএফ

Loading


শিরোনাম বিএনএ