34 C
আবহাওয়া
৭:০৮ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » তফসিলের পর সেনা মোতায়েন চেয়ে আইনি নোটিশ

তফসিলের পর সেনা মোতায়েন চেয়ে আইনি নোটিশ


বিএনএ,ডেস্ক :দেশের জনগণের সম্পদ ও জানমালের নিরাপত্তা নিশ্চিতে দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার সঙ্গে সঙ্গে স্থানীয় প্রশাসনকে সহায়তা করতে সেনা মোতায়েনের জন্য লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

সোমবার (১৩ নভেম্বর) ন্যাশনাল লইয়ার্স কাউন্সিলের চেয়ারম্যান ও সুপ্রিম কোর্টের আইনজীবী এস এম জুলফিকার আলী জুনু জন্য প্রধান নির্বাচন কমিশনারকে (সিইসি) এ লিগ্যাল নোটিশ পাঠান।

নোটিশে বলা হয়েছে, আমি এস এম জুলফিকার আলী জুনু সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির একজন সদস্য এবং সর্বোচ্চ আদালতের আইনজীবীদের সমন্বয়ে গঠিত ন্যাশনাল লইয়ার্স কাউন্সিলের চেয়ারম্যান।

জনস্বার্থে আমার আর্জি এই যে, বিভিন্ন পত্র-পত্রিকার মাধ্যমে জানতে পারি যে, আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল অতি সম্প্রতি ঘোষণা করা হবে। অন্যদিকে দেখা যায় যে, দেশের বিভিন্ন রাজনৈতিক দল রাজনৈতিক কর্মসূচির অংশ হিসেবে সারাদেশে অবরোধ ও হরতাল পালন করছে। বিভিন্ন রাস্তাঘাটে গাড়িতে অগ্নিসংযোগের মতো ঘটনাও প্রতিনিয়ত পরিলক্ষিত হচ্ছে। বিভিন্ন মিল-কারখানায় অগ্নিসংযোগ ও ভাঙচুরের দৃশ্যও পরিলক্ষিত হচ্ছে। হরতাল-অবরোধ চলাকালে বিভিন্ন লোকজন হামলার শিকার হয়ে আহত ও নিহত হচ্ছে।

এই অবস্থায় আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার সঙ্গে সঙ্গে দেশে ব্যাপক সহিংসতা হওয়ার আশঙ্কা হতে পারে বলে বিভিন্ন সামাজিক যোগাযোগেরমাধ্যমে প্রত্যক্ষ করা যাচ্ছে।

দেশের জনগণের জানমাল রক্ষায় দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার সঙ্গে সঙ্গে জনস্বার্থে স্থানীয় সরকারকে সহায়তা প্রদানে বাংলাদেশ সশস্ত্র বাহিনী মোতায়ন/সেনা মোতায়নের আবেদন জানাচ্ছি।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ