27 C
আবহাওয়া
৭:৪৫ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » কণ্ঠশিল্পী আকবর আর নেই

কণ্ঠশিল্পী আকবর আর নেই


বিএনএ, ঢাকা: ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’ খ্যাত গায়ক আকবর আলী গাজী রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রোববার (১৩ নভেম্বর) বিকেল তিনটার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

মৃত্যুর খবর নিশ্চিত করেছেন আকবরের স্ত্রী কানিজ ফাতেমা। ফাতেমা বলেন, মানুষটাকে ধরে রাখতে পারলাম না। অবশেষে আমাদের ছেড়ে একেবারে চলেই গেল। সবাই দোয়া করবেন ওর জন্য।

প্রায় দুই সপ্তাহ ধরে হাসপাতালে ভর্তি ছিলেন আকবর। রাজধানীর বারডেম হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ছিলেন তিনি। কিন্তু অবস্থার অবনতি হওয়ায় ৯ নভেম্বর সকালে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়।

আকবরের দুই কিডনি নষ্ট হয়ে যাওয়ায় শরীরে পানি জমে তার ডান পা নষ্ট হওয়ায় অস্ত্রোপচারের মাধ্যমে সেই পা কেটে ফেলা হয়। পা কাটার পর তার কিডনি ও লিভারের সমস্যা আরও বেড়ে যায় বলে জানান তার স্ত্রী। এর আগে কয়েকদফা ভারতে চিকিৎসা হয় তার। পা কেটে ফেলার আগেও ভারতে তার চিকিৎসার জন্য নেয়ার চেষ্টা চলছিলা।

দীর্ঘদিন ধরে অসুস্থ আকবর আলী গাজী ডায়াবেটিস ও কিডনির জটিলতা  নিয়ে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার চিকিৎসার জন্য ২০ লাখ টাকা অনুদান দিয়েছেন।

কিশোর কুমারের ‌‌‘একদিন পাখি উড়ে’ নতুন করে গেয়েছিলেন আকবর আলী গাজী। সবার কাছে তিনি আকবর নামে পরিচিত। হানিফ সংকেতের ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’তে এই গান তাকে আলোচনায় নিয়ে আসে। এরপর ‘তোমার হাতপাখার বাতাসে’ গানটি দেশ-বিদেশের দর্শক-শ্রোতার কাছে তাকে পরিচিত করে তোলে।

এর আগে তিনি যশোরে বিভিন্ন স্টেজ শোতে গান গাইতেন। গায়ক হিসেবে পরিচিতি পাওয়ার আগে যশোরে রিকশা চালাতেন আকবর। খুলনার পাইকগাছায় জন্ম হলেও আকবরের বেড়ে ওঠা যশোরে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ