31 C
আবহাওয়া
৫:২৬ অপরাহ্ণ - অক্টোবর ১৬, ২০২৪
Bnanews24.com
Home » বোয়ালখালীতে মণ্ডপে মণ্ডপে চোখের জলে প্রতিমা বিসর্জন

বোয়ালখালীতে মণ্ডপে মণ্ডপে চোখের জলে প্রতিমা বিসর্জন

বোয়ালখালীতে মণ্ডপে মণ্ডপে চোখের জলে প্রতিমা বিসর্জন

বিএনএ, চট্টগ্রাম: বোয়ালখালীতে মণ্ডপে মণ্ডপে চোখের জলে দেবী দুর্গাকে বিদায় জানিয়েছেন ভক্তরা। প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গোৎসব। রোববার (১৩ অক্টোবর) সকাল ১০টা থেকে মণ্ডপের পাশের পুকুরে ঢাক বাজিয়ে প্রতিমা বিসর্জন আয়োজন করেন আয়োজকেরা।

বোয়ালখালী পৌর সদরের পূর্ব গোমদণ্ডী স্টুডেন্টস ক্লাব পূজা মণ্ডপের প্রতিমা বিসর্জন দেয় বিকেল ৪টায়। বিসর্জনের আগের মূহুর্তে গৃহবধূরা পান, সিঁদুর, চিনি ও তেল এবং ধান দূর্বা দিয়ে এ বছরের মতো বিদায় জানান দেবী দুর্গাকে। এর আগের দিন নবমীর রাতেই মণ্ডপে মণ্ডপে বেজে ওঠে বিদায়ের সুর।

উপজেলার প্রতিটি মণ্ডপের প্রতিমা বিসর্জনের সময় কড়া নিরাপত্তা ব্যবস্থা করে উপজেলা প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনী।

পূর্ব গোমদণ্ডী স্টুডেন্টস ক্লাব পূজা মণ্ডপের প্রতিমা বিসর্জনের সময় উপস্থিত ছিলেন বোয়ালখালী সেনা ক্যাম্প কমাণ্ডার মেজর শওকত, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিমাদ্রী খীসা, বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম সরোয়ারসহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

ইউএনও হিমাদ্রী খীসা বলেন, সৌহার্দ্য সম্প্রীতির বোয়ালখালীতে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে দুর্গাপূজা অনুষ্ঠিত হয়েছে। রোববার সকাল থেকে মণ্ডপগুলোর পার্শ্ববর্তী পুকুরে প্রতিমা বিসর্জন দিয়েছেন আয়োজকরা। অপ্রীতিকর ঘটনা এড়াতে আইন শৃঙ্খলা বাহিনী সার্বক্ষণিক মাঠে রয়েছে।

এবারে অনুষ্ঠিত দুর্গাপূজা নিয়ে সন্তোষ প্রকাশ করে উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি স্বপন শীল বলেন, সকাল থেকেই প্রতিমা বিসর্জন দেওয়া শুরু হয়। তিনি বলেন, উপজেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যথেষ্ট সহযোগিতা করেছে। এ বছর বোয়ালখালীতে ১৫৩টি মণ্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে ব্যক্তিগত পূজামণ্ডপ ছিলো ৫৬টি।

বিএনএনিউজ/ বাবর মুনাফ/ নাবিদ/ এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ