29 C
আবহাওয়া
১০:২৪ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২৯, ২০২৪
Bnanews24.com
Home » আওয়ামী লীগ কার্যালয়ে মার্কিন প্রাক-নির্বাচনী পর্যবেক্ষক দল

আওয়ামী লীগ কার্যালয়ে মার্কিন প্রাক-নির্বাচনী পর্যবেক্ষক দল


বিএনএ, ঢাকা: আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় পরিদর্শনে এসেছেন বাংলাদেশ সফররত মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাক-নির্বাচনী পর্যবেক্ষক প্রতিনিধি দলের সদস্যরা।  শুক্রবার (১৩ অক্টোবর) বিকেল ৪টায় কার্যালয়টি পরিদর্শনে যায় তিন সদস্যের প্রতিনিধি দল।

এসময় প্রতিনিধিদলকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য লে.কর্নেল (অব) মোহাম্মদ ফারুক খান। আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক অ্যাডভোকেট সায়েম খান এই তথ্য জানিয়েছেন।

প্রতিনিধিদলে রয়েছেন, ইউএস ইনস্টিটিউট ফর পিস (ইউএসআইপি) এর প্রতিনিধি জেফরি ম্যাগডোনাল্ড, ডেন মার্কি এবং ইশা গুপ্তা। এছাড়া আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ড. ইনাম আহমেদ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত আছেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরিস্থিতি পর্যবেক্ষণ করতে গত ৭ অক্টোবর ঢাকায় আসে সাত সদস্যের মার্কিন প্রতিনিধি দলটি। গত সোমবার (০৯ অক্টোবর) দুপুরে রাজধানীর বনানীর শেরাটন হোটেলে মার্কিন প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করে ক্ষমতাসীন আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল। দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বৈঠকে নেতৃত্ব দেন।

বুধবার (১১ অক্টোবর) গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন প্রতিনিধি দলের সদস্যরা। একই দিন সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এবং আইনমন্ত্রী আনিসুল হকের সঙ্গেও বৈঠক করেন তারা।

মার্কিন যৌথ প্রাক-নির্বাচন মূল্যায়ন মিশন (পিইএএম) পরিচালনা করতে প্রতিনিধি দলটি গত শনিবার ঢাকায় আসে। দলটির আজ ঢাকা ছাড়ার কথা রয়েছে।

বিএনএ নিউজ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ