Bnanews24.com
Home » গোপালগঞ্জের মণ্ডপগুলোতে দর্শনার্থীদের ভিড়
এক নজরে বাংলাদেশ সংগঠন সংবাদ সব খবর

গোপালগঞ্জের মণ্ডপগুলোতে দর্শনার্থীদের ভিড়

গোপালগঞ্জের মণ্ডপুগলোতে দর্শনার্থীদের ভিড়

বিএনএ গোপালগঞ্জ : উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে গোপালগঞ্জে অনুষ্ঠিত হচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয়া দুর্গাপূজা। প্রতিমা দেখতে জেলার বিভিন্ন মণ্ডপগুলোতে ভিড় করছেন দর্শনার্থীরা। দুর্গাপূজা উপলক্ষে মণ্ডপসহ সড়কগুলো নানা রঙের বাতি দিয়ে  আলোকসজ্জ্বা করা হয়েছে। চোখ ধাঁধাঁনো আলোকসজ্জাসহ নাচ-গানে মুগ্ধ দর্শনার্থীরা।  উলু, শংখ ধ্বনি এবং ঢাকের বাজনায় মুখরিত হয়ে ওঠেছে মণ্ডপগুলো। স্বাস্থ্যবিধি মানতে দর্শনার্থীদের স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করছে আয়োজকরা।

প্রতি বছর জমকালো আয়োজনের মাধ্যমে দুর্গাপূজা অনুষ্ঠিত হলেও গত বছর করনোর কারণে সীমিত আকারে অনুষ্ঠিত হয়। তবে এ বছর করোনার প্রকোপ কমে যাওয়া মহা ধূমধামের সঙ্গে দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে।

গোপালগঞ্জে ১ হাজার ২২৮টি মণ্ডপে মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন করে পুরোহিতের মন্ত্র পাঠের মধ্য দিয়ে মহাঅষ্টমী ও সন্ধি পূজা অনুষ্ঠিত হয়েছে। পরে চন্ডি পাঠের মাধ্যমে পূণ্য লাভের আশায় দেবী দূর্গার পায়ে অঞ্জলী দেন ভক্তরা। পুজায় ফল আর বিভিন্ন উপকরন দিয়ে নৈবেদ্য সাজিয়ে দেবীকে নিবেদন করেন ভক্তরা।

এ বিষয়ে জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেন, দুর্গাপূজা শান্তিপূর্ণভাবে পূজামণ্ডপগুলোর আয়োজক কমিটির সদস্যদের বিভিন্ন দিক নির্দেশনা দেয়া হয়েছে। পূজা শেষ করতে মণ্ডপ কমিটির নিজস্ব নিরাপত্তাসহ নির্বাহী ম্যাজিষ্ট্রট ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়োজিত রয়েছে বলে জানান তিনি।

বিএনএনিউজ/আরকেসি