Bnanews24.com
Home » রেফারির বিতর্কিত সিদ্ধান্তে বাংলাদেশের ফাইনালের স্বপ্নভঙ্গ
কভার খেলা টপ নিউজ ফুটবল সব খবর

রেফারির বিতর্কিত সিদ্ধান্তে বাংলাদেশের ফাইনালের স্বপ্নভঙ্গ

রেফারির বিতর্কিত সিদ্ধান্তে বাংলাদেশের ফাইনালের স্বপ্নভঙ্গ

বিএনএ ক্রীড়া ডেস্ক: রেফারির বিতর্কিত সিদ্ধান্তে সাফ চ্যাম্পিয়নশিপ থেকে ছিটকে গেল বাংলাদেশ। অলিখিত সেমিফাইনালে নেপালের বিপক্ষে ১-১ গোলে ড্র করে বিদায় নিয়েছে জামাল ভূঁইয়ারা।

বুধবার (১৩ অক্টোবর) মালদ্বীপের রাজধানী মালের রাশমি ধান্দু স্টেডিয়ামে সাফের ত্রয়োদশ আসরে নিজেদের চতুর্থ ম্যাচে নেপালের বিপক্ষে মাঠে নামে লাল-সবুজের প্রতিনিধিরা। ফাইনালে ওঠার লড়াইয়ে শুরুতে এগিয়ে যায় বাংলাদেশ। জামাল ভূঁইয়ার ফ্রি কিকে সেট পিসের মাধ্যমে ক্যারিয়ারের প্রথম গোল তুলে নেন সুমন রেজা। এগিয়ে থেকেই বিরতিতে যায় অস্কার ব্রুজনের শিষ্যরা। দ্বিতীয়ার্ধের শেষ দিকে ঘুরে যায় ম্যাচের মোড়। ৭৯ মিনিটে লাল কার্ড দেখতে হয় গোলরক্ষক আনিসুর রহমান জিকোকে। বক্স থেকে বের হয়ে হাত দিয়ে বল ধরেন বসুন্ধরা কিংসের এই গোলরক্ষক। জিকোর বিদায়ে দশ জনে পরিণত হয় দল। মিডফিল্ডার বিপলু আহমেদকে বসিয়ে মাঠে নামানো হয় গোলরক্ষক আশরাফুল ইসলাম রানাকে।

ম্যাচের ৮৭তম মিনিটে বিতর্কিত এক পেনাল্টি পায় নেপাল। সাদউদ্দিনের গা ঘেসে নেপালের ফুটবলার পড়ে গেলে ফাউলের বাশি বাজান উজবেকিস্তানের রেফারি আখরল রিসকুল্লায়েভ। স্পটকিক থেকে গোল করেন অঞ্জন বিস্তার। সেইসঙ্গে বদলে যায় ম্যাচের দৃশ্যপট।

শেষ সময়ে এসে পেনাল্টির মাধ্যমে গোল হজমের পর আর ঘুরে দাঁড়াতে পারেনি লাল-সবুজের প্রতিনিধিরা। ফলে চলতি টুর্নামেন্টের রাউন্ড ‘রবিন লিগ’ থেকেই ছিটকে পড়তে হলো জামাল ভূঁইয়াদের। আর বাংলাদেশের বিপক্ষে ড্র করে সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠে গেছে নেপাল।

কিন্তু রেফারির পেনাল্টির সিদ্ধান্তটি ছিল প্রশ্নবিদ্ধ। কারণ সেটি স্পটকিকের বাঁশি বাজানোর মতো কোনো ঘটনা ছিল না-যা ভিডিও রিপ্লেতে দেখা গেছে। কিন্তু অস্কার ব্রুজনের শিষ্যদের কিছুই করার ছিল না।

তবে, ম্যাচ শেষ হওয়ার পর মাঠে উত্তেজনা দেখা দেয়। রেফারির সঙ্গে তর্কে জড়ান তপু বর্মণ-বিশ্বনাথ ঘোষরা। শেষ পর্যন্ত নিরাপত্তা রক্ষীদের সহায়তায় মাঠ থেকে বেরিয়ে আসেন অফিসিয়ালরা।

বিএনএনিউজ/আরকেসি