Bnanews24.com
Home » শোকাবহ আগস্ট উপলক্ষে নোবিপ্রবিতে দেয়ালিকা উন্মোচন
শিক্ষা সব খবর

শোকাবহ আগস্ট উপলক্ষে নোবিপ্রবিতে দেয়ালিকা উন্মোচন

শোকাবহ আগস্ট উপলক্ষে নোবিপ্রবিতে দেয়ালিকা উন্মোচন

বিএনএ, ঢাকা: সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২২ উপলক্ষে শনিবার (১৩ আগস্ট ) নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে দেয়ালিকা ‘শোকাশ্রু’ ও পোস্টার প্রেজেন্টেশন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। সকালে নোবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শোকাবহ দেয়ালিকা ‘শোকাশ্রু’ উদ্বোধন করেন। বিকেল ৩টায় পোস্টার প্রেজেন্টেশন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও আইন অনুষদ বিভাগের শিক্ষার্থীদের আয়োজনে এই দেয়ালিকা উন্মোচন ও পোস্টার প্রকাশ করা হয়েছে। দেয়ালিকাটিতে ভয়াবহ ১৫ আগস্ট ও ২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনাসহ বিশেষ ঘটনাগুলো স্থান পেয়েছে। পোস্টার প্রেজেন্টেশনে শোকাবহ আগস্ট ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের নানা বিষয় ফুটিয়ে তোলা হয়।

এসময় উপাচার্য বলেন, ‘সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের ওপর এ ধরণের আয়োজন নতুন প্রজন্মকে বাঙালি জাতির জনক ও স্বাধীনতার সঠিক ইতিহাস সম্পর্কে জানতে সহায়তা করবে। একই সাথে এতে শিক্ষার্থীরা দেশপ্রেমে উদ্বুদ্ধ হবে’, জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

ছাত্র পরামর্শ ও নিদের্শনা বিভাগের পরিচালক জনাব বিপ্লব মল্লিকের সঞ্চালনায় পোস্টার প্রেজেন্টেশন অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, নোবিপ্রবির উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ও শিক্ষা বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. ফিরোজ আহমেদ, সামাজিক বিজ্ঞান ও মানবিক অনুষদের ডিন অধ্যাপক ড. দিব্যদ্যুতি সরকার, এগ্রিকালচার বিভাগের চেয়ারম্যান ড. মো: আতিকুর রহমান ভূঞা এবং আইন বিভাগের চেয়ারম্যান  বাদশা মিয়া।

এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা- কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

বিএনএ/ আব্দুল্লাহ আল মাহবুব শাফি ,ওজি