Bnanews24.com
Home » গুচ্ছের ‘বি’ ইউনিটের পরীক্ষা শুরু; কুবি কেন্দ্রে পরীক্ষার্থী ৫ হাজার
শিক্ষা সব খবর

গুচ্ছের ‘বি’ ইউনিটের পরীক্ষা শুরু; কুবি কেন্দ্রে পরীক্ষার্থী ৫ হাজার

গুচ্ছের ‘বি’ ইউনিটের পরীক্ষা শুরু; কুবি কেন্দ্রে পরীক্ষার্থী ৫ হাজার

বিএনএ,কুবি : কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) কেন্দ্রে গুচ্ছ পদ্ধতিতে ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। শনিবার (১৩ আগস্ট) বেলা ১২ টায় ‘খ’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে ২য় দিনের মতো শুরু হয়েছে এ ভর্তি পরীক্ষা।

গুচ্ছের ‘খ’ ইউনিটে কুমিল্লা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে মোট পরীক্ষার্থী ৪ হাজার ৯৯৮ জন। মোট কুমিল্লা বিশ্ববিদ্যালয়সহ ৪ টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে ভর্তি পরীক্ষা। এর মধ্যে রয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়, ক্যান্টনমেন্ট কলেজ, ক্যান্টনমেন্ট বোর্ড মাধ্যমিক উচ্চ বিদ্যালয় ও সরকারী টিচার্স ট্রেনিং কলেজ।

এ বিষয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ‘খ’ ইউনিটের পরীক্ষা কমিটির আহ্বায়ক এবং সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন এন এম রবিউল আউয়াল চৌধুরী বলেন, আমরা এখন পর্যন্ত আমরা নির্বিঘ্নে পরীক্ষা গ্রহণ করছি। তবে কিছু কেন্দ্রে রেজিস্ট্রেশন কার্ডের একটু সমস্যা হয়েছিল সেটা আমরা প্রিন্ট করে সমাধান করে দিয়েছি। এবং কয়েকজন পরীক্ষার্থী ভুল কেন্দ্রে চলে আসে তাদেরকে আলাদাভাবে পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করেছি এবং তাদের উত্তরপত্র আলাদা খামে করে কেন্দ্রে পাঠাবো।’

প্রসঙ্গত, দেশের ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নিয়ে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হচ্ছে গুচ্ছভিত্তিক ভর্তি পরীক্ষা। ২০২১-২২ শিক্ষাবর্ষে তিনটি ইউনিটে পরীক্ষার জন্য মোট আবেদন পড়েছে ২ লাখ ৯৪ হাজার ৫২৪টি।

উল্লেখ্য, গত ৩০ জুলাই ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। আগামী ২০ আগস্ট ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্যে দিয়ে শেষ হবে গুচ্ছ পদ্ধতিতে সমন্বিত ভর্তি পরীক্ষা।

বিএনএনিউজ২৪.কম/হাবিবুর রহমান হাবিব/এনএএম