35 C
আবহাওয়া
১:৫৯ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » হাঁটুতে ভর দিয়ে স্বপ্ন জয় করতে চায় ফরহাদ

হাঁটুতে ভর দিয়ে স্বপ্ন জয় করতে চায় ফরহাদ

সরকারি চাকরি করতে চায় পাবিহীন ফরহাদ

বিএনএ,কুবি : পরীক্ষার ঠিক আধ ঘন্টা আগে গুচ্ছ ভর্তি পরীক্ষা টিচার্স ট্রেইনিং কলেজ কেন্দ্রের মূল ফটক দিয়ে হাঁটুতে ভর করে কেন্দ্রে ঢুকে পড়ে জীবন যুদ্ধে হার না মানা অদম্য ফরহাদ। কোটবাড়ি গন্ধমতি এলাকায় তার জন্ম। ছোট বেলা থেকে সে ছিল অন্য দশজন থেকে ব্যতিক্রম। সে স্বাভাবিক মানুষের মত চলাফেরা করতে পারে না। গাড়ি দিয়ে স্কুল- কলেজ যাওয়া আসা করতে হয় তার। সে প্রথম বারের মত বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন।

শনিবার (১৩ আগস্ট) দেশের ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নিয়ে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হচ্ছে গুচ্ছভিত্তিক ভর্তি পরীক্ষা। ফরহাদ গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘খ’ ইউনিটের পরীক্ষায় অংশ নিয়েছেন টিচার্স ট্রেইনিং কলেজ কেন্দ্রে। পরীক্ষা শেষ হওয়ার সাথে সাথে দেখা হয় তার সাথে।

ফরহাদ পরিবারের দ্বিতীয় সন্তান। তার বাবা তার এসএসসি পরীক্ষার একদিন আগে মারা যান। মা গৃহিনী। সে সুয়াগঞ্জ টি. এ হাই স্কুল এন্ড কলেজ থেকে সাফল্যের সাথে এসএসসি ও এইচএসসি পাশ করেন। সে তার মা ও মামার সহায়তায় পড়াশোনা করে ভর্তিযুদ্ধে পর্যন্ত আসা। তার মামা পেশায় একজন ব্যবসায়ী।

দিল মোহাম্মদ ফরহাদের সাথে কথা বলে জানা যায়, সে যেহেতু শারীরিকভাবে একটু অক্ষম তাই সে বিশ্ববিদ্যালয়ে চান্স পেয়ে একজন মানুষের মত মানুষ হতে চাই। সে আরো জানান আমি অন্যান্যদের মত তেমন চলাফেরা করতে পারি না তাই আমি ভবিষ্যতে বসে থেকে সরকারি চাকরি করে পরিবারের হাল ধরতে চাই।

বিএনএনিউজ২৪.কম/হাবিবুর রহমান হাবিব/এনএএম

Loading


শিরোনাম বিএনএ