Bnanews24.com
Home » ঢামেকে চলছে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি
টপ নিউজ রাজধানী সব খবর

ঢামেকে চলছে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি

ঢামেক হাসপাতলে কর্ম-বিরতিতে ইন্টার্ন চিকিৎসকরা

বিএনএ, ঢাকা: ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের শিক্ষানবিশ (ইন্টার্ন) চিকিৎসককে মারধরের ঘটনায় এখনো কাউকে শনাক্ত করতে পারেনি পুলিশ। এ ঘটনার প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালনের ঘোষণা দিয়েছেন ইন্টার্ন চিকিৎসকরা। এতে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে চিকিৎসার জন্য আসা রোগীদের।

শনিবার (১৩ আগস্ট) এ নিয়ে পুলিশপ্রধানের কাছে স্মারকলিপি দেয়ার কথা রয়েছে সংস্থাটির। কর্মবিরতির কারণে জরুরিসহ অন্যান্য চিকিৎসা কার্যক্রম চালিয়ে নিতে বিপাকে পড়েছেন চিকিৎসকরা। দ্রুত হামলাকারীদের চিহ্নিত করে গ্রেপ্তারের জানিয়েছেন তারা।

প্রসঙ্গত, গত সোমবার ডা. এ কে এম সাজ্জাদ হোসেনকে কেন্দ্রীয় শহীদ মিনারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী পরিচয় দিয়ে দলবদ্ধ হয়ে মারধরের অভিযোগ উঠেছে ছয়-সাত জনের বিরুদ্ধে। গত ৮ আগস্ট রাত ১০টায় মারধরের এ ঘটনায় ৯ আগস্ট রাতে শাহবাগ থানায় অজ্ঞাতনামা ছয়-সাতজনের কথা উল্লেখ করে শাহবাগ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হলেও এখনো কাউকে শনাক্ত করতে পারেনি পুলিশ। এদিকে যত দিন পর্যন্ত অপরাধীদের শনাক্ত করে বিচারের মুখোমুখি করা না হবে, তত দিন কর্মবিরতির ঘোষণা দিয়েছে ঢামেকের ইন্টার্ন চিকিৎসক পরিষদ (ইচিপ)।

বিএনএ/এমএফ