Bnanews24.com
চট্টগ্রাম পোর্ট ও শিপিং সব খবর

ডুবো জাহাজে ধাক্কা লেগে ডুবল এমভি হ্যাং গ্যাং-১

তলিয়ে থাকা জাহাজে ধাক্কা লেগে ডুবল এমভি হ্যাং গ্যাং-১

বিএনএ,চট্টগ্রাম: নোয়াখালীর হাতিয়ার ভাসানচরের কাছে বঙ্গোপসাগরে ডুবে থাকা একটি জাহাজের সঙ্গে ধাক্কা লেগে এমভি হ্যাং গ্যাং-১  নামে একটি পণ্যবাহী জাহাজ ডুবে গেছে।  জাহাজটিতে থাকা ১৩ জন নাবিক নিরাপদে আরেকটি জাহাজে উঠতে পেরেছেন।

মঙ্গলবার (১৩ জুলাই) সকাল ১০টার দিকে ভাসানচরের অদূরে এ দুর্ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন  বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের উপ-পরিচালক মো. সেলিম। জাহাজটি পরিচালনা করছে মেসার্স জেড শিপিং লাইন।

তিনি বলেন, লাইটার জাহাজ এমভি হ্যাং গ্যাং চট্টগ্রাম বন্দর থেকে গ্যাসের পাইপ নিয়ে মাওয়ার দিকে যাচ্ছিল। ভাসানচর থেকে ১০ নটিক্যাল মাইল দক্ষিণে একটি ডুবে যাওয়া জাহাজের সঙ্গে ধাক্কা খায় এটি। এতে জাহাজটি হেলে পড়ে এবং ডুবে যেতে থাকে। জাহাজের নাবিকরা দ্রুত নিরাপদে অন্য একটি জাহাজে উঠে আসতে সক্ষম হন। মঙ্গলবার বিকেল সাড়ে তিনটা পর্যন্ত জাহাজটি পুরোপুরি ডুবেনি। এটি উদ্ধারে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

তিনি আরও বলেন, গত শনিবার (১০ এপ্রিল) এমভি ফুলতলা নামে একটি জাহাজ সাগরের ওই পথে ডুবে যায়। এরপর বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ সেখানে লাল বয়া স্থাপন করে। এমভি হ্যাং গ্যাং স্টিয়ারিং ফেল করায় নিয়ন্ত্রণ রাখতে পারেনি। ফলে ডুবে থাকা জাহাজ ফুলতলার সঙ্গে ধাক্কা খায়।

বিএনএনিউজ/মনির