29 C
আবহাওয়া
৭:৫৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে শুরু হলো গণটিকা কার্যক্রম

চট্টগ্রামে শুরু হলো গণটিকা কার্যক্রম

চট্টগ্রামে শুরু হলো গণটিকা কার্যক্রম

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রামে শুরু হয়েছে করোনার গণটিকা প্রদান কার্যক্রম। চট্টগ্রাম সিটি করপোরেশনের ১১টি টিকা কেন্দ্রসহ বিভিন্ন উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা দেওয়া হচ্ছে।

মঙ্গলবার (১৩ জুলাই) সকালে এ টিকা কার্যক্রম শুরু হয়। এবারের সিটি করপোরেশন এলাকায় মডার্না ও উপজেলা এলাকায় সিনোফার্মের টিকা দেওয়া হচ্ছে।

চসিক সূত্রে জানা গেছে, প্রথম দিনে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) এলাকায় মডার্না টিকা নিয়েছেন ৬ হাজার ৫৪ জন। এদের মধ্যে পুরুষ ৩হাজার ৮৪৭জন এবং মহিলা ২ হাজার ২০৭ জন।

চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ও চসিক ভ্যাকসিন প্রদান কমিটির সদস্য সচিব ডা. সেলিম আকতার চৌধুরী বলেন, আগের মতোই নগরীর ১১টি কেন্দ্রে টিকাদান কর্মযজ্ঞ চলবে। অতীতে এসএমএস না পেয়ে অনেকেই টিকা গ্রহণ করেছেন, তবে এবার সেই সুযোগ নেই। এসএমএস দেখাতে না পারলে বা ছাড়া কেউ আসলে টিকা দেয়া হবে না।

সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি বলেন, শুধু যারা সুরক্ষা অ্যাপে রেজিস্ট্রেশন করেছেন এবং এসএমএস পেয়েছেন তারা টিকা গ্রহণ করতে পারছেন। রেজিস্ট্রেশন ছাড়া কেউ টিকা পাবেন না। এখন ৩৫ বছর বয়সের ঊর্ধ্বে সবাই টিকার জন্য রেজিস্ট্রেশন করার সুযোগ পাচ্ছেন।

এর আগে গত ১১ জুলাই ভোরে চট্টগ্রাম আসে চীন ও যুক্তরাষ্ট্রের তৈরি সিনোফার্ম এবং মডার্নার ১ লাখ ৮৪ হাজার ডোজ টিকা। এর মধ্যে মডার্নার ১ লাখ ৫ হাজার ৬০০ ডোজ এবং সিনোফার্ম ৭৮ হাজার ৪০০ ডোজ। গত ৭ ফেব্রুয়ারি সারাদেশের মতো চট্টগ্রামেও শুরু হয় টিকা কার্যক্রম।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ