Bnanews24.com
Home » ৪৩ লাখ জাল টাকাসহ গ্রেফতার স্বামী-স্ত্রী রিমান্ডে
অপরাধ আদালত রাজধানী সব খবর

৪৩ লাখ জাল টাকাসহ গ্রেফতার স্বামী-স্ত্রী রিমান্ডে

৪৩ লাখ জাল টাকাসহ গ্রেফতার স্বামী-স্ত্রী রিমান্ডে

বিএনএ, ঢাকা : রাজধানীর বাড্ডা এলাকা থেকে ৪৩ লাখ জাল টাকাসহ গ্রেফতার রহিম শেখ ও তার স্ত্রী ফাতেমা বেগমের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (১৩ জুলাই) পাঁচ আসামিকে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ইয়াসির আহসান চৌধুরীর আদালতে হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে আসামি রহিম শেখ ও তার স্ত্রী ফাতেমার ১০ দিন করে রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশ পরিদর্শক জাহিদুল ইসলাম।

অপরদিকে, আসামিপক্ষে তাদের আইনজীবীরা জামিন আবেদন করেন। এসময় রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। শুনানি শেষে আদালত রহিম শেখ ও তার স্ত্রী ফাতেমার দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন। একইসঙ্গে অপর তিন আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে যাওয়া আসামিরা হলেন—হেলাল খান, আনোয়ার হোসেন ও ইসরাফিল আমিন।

সোমবার (১২ জুলাই) ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) গুলশান বিভাগ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। এসময় জাল টাকা তৈরির এ কারখানা থেকে ১০০০ টাকা ও ৫০০ টাকা মূল্যমানের প্রায় ৪৩ লাখ জাল টাকা, একটি ল্যাপটপ, দু’টি কালার প্রিন্টার, আঠা ও আইকা, বিভিন্ন ধরনের রং, কাগজ, নিরাপত্তা সুতার বান্ডিল, লেমিনেটিং মেশিন, কাটার, টাকায় ব্যবহৃত বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও কেন্দ্রীয় ব্যাংকের লোগোযুক্ত বিশেষ কাগজ জব্দ করা হয়েছে। যা দিয়ে কয়েক কোটি টাকার জাল নোট তৈরি করা সম্ভব।

বিএনএ নিউজ/শহীদুল/ এইচ.এম