25 C
আবহাওয়া
৫:২৮ পূর্বাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » আবারও যুক্তরাষ্ট্রকে দায়ী করলেন ইমরান খান

আবারও যুক্তরাষ্ট্রকে দায়ী করলেন ইমরান খান

ইমরান খান

বিএনএ, ঢাকা:নিজের ক্ষমতাচ্যুতির জন্য পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান আবারও দায়ী করেছেন যুক্তরাষ্ট্রকে। ২০২২ সালের এপ্রিলে অনাস্থা ভোটে হারার পর থেকে ওয়াশিংটনকে দায়ী করছেন তিনি। যদিও মার্কিন প্রশাসন তার অভিযোগ প্রত্যাখ্যান করে আসছে।

মার্কিন সাময়িকী নিউজউইককে দেওয়া দীর্ঘ এক সাক্ষাৎকারে এই অভিযোগ করেছেন ইমরান খান। তার এ সাক্ষাৎকার প্রকাশ হয়েছে শনিবার।

সাবেক পাক প্রধানমন্ত্রী বলেন, তিনি যেদিন রাশিয়া সফরে গিয়েছিলেন সেদিনই ইউক্রেনের বিরুদ্ধে সামরিক অভিযান শুরু করে মস্কো। তিনি যদিও এই অভিযানের উদ্দেশ্য সমর্থন করেননি, আবার এর নিন্দা জানাতেও অস্বীকার করেছেন।

এর কারণ হিসেবে ইমরান খান বলেন, রাশিয়ার সঙ্গে সই হওয়া একটি বাণিজ্য চুক্তি বহাল রাখার জন্য তিনি রাশিয়ার অভিযানের নিন্দা জানাতে চাননি। কিন্তু আমেরিকার পক্ষ থেকে পাকিস্তানের ওপরে মারাত্মকভাবে কূটনৈতিক চাপ সৃষ্টি করা হয় এবং তাকে ক্ষমতাচ্যুত করা হয়েছে।

ইমরান খান আরও বলেন, এই সামরিক অভিযানের আগে পাকিস্তান রাশিয়ার সঙ্গে সস্তায় তেল ও গম কেনার চুক্তি করে। সে সময় যদি তিনি রাশিয়ার বিরুদ্ধে নিন্দা জানাতেন তাহলে এই চুক্তির ভাগ্য অনিশ্চিত হয়ে পড়তো এবং তাতে দেশের জনগণ আরো কষ্টের মধ্যে পড়ে যেত। এসব কথা বিবেচনা করে তিনি রাশিয়ার বিরুদ্ধে নিন্দা জানাতে অস্বীকৃতি জানান।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ