31 C
আবহাওয়া
১২:০৭ অপরাহ্ণ - মে ১২, ২০২৪
Bnanews24.com
Home » প্রবল শক্তি নিয়ে এগোচ্ছে ঘূর্ণিঝড় ‘বিপর্যয়’

প্রবল শক্তি নিয়ে এগোচ্ছে ঘূর্ণিঝড় ‘বিপর্যয়’


বিএনএ,ডেস্ক : অতি শক্তিশালী ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে ‘বিপর্যয়’। আরব সাগরে সৃষ্ট ঘূর্ণিঝড়টি প্রবল শক্তি নিয়ে এখন উপকূলের দিকে এগোচ্ছে। আগামী বৃহস্পতিবার বিকালে ভারতের গুজরাট এবং পাকিস্তানের করাচি উপকূলে আছড়ে পড়তে পারে বলে আবহাওয়া পূর্ভাবাসে রয়েছে। গতি হতে পারে ঘণ্টায় ১৫০ থেকে ১৬০ কিলোমিটার।

আবহাওয়াবিদরা ধারণা করছেন, ১৫ জুন নাগাদ গুজরাটের সৌরাষ্ট্র এবং কচ্ছ জেলার উপকূলবর্তী অংশে তাণ্ডব চালিয়ে এগিয়ে যাবে পাকিস্তানের দিকে। এ অবস্থায় সতর্কতা জারি করেছে ভারতের আবহাওয়া বিভাগ (আইএমডি)।

ভারতের আবহাওয়া অফিস জানায়, আগামী পাঁচ দিন গুজরাটে ঝড়-বৃষ্টি ও বজ্রপাত হবে। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে তিথাল সৈকতে সতর্কতা জারি করা হয়েছে। পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করতে বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

‘বিপর্যয়’ এর জেরে মুম্বাই এবং মহারাষ্ট্রের নানা এলাকায় বিক্ষিপ্তভাবে বৃষ্টিপাত শুরু হয়েছে। রোববার সন্ধ্যায় আবহাওয়া খারাপ থাকার কারণে মুম্বাই বিমানবন্দরের একাধিক বিমান বাতিল করে দেওয়া হয়। ‘বিপর্যয়’ মোকাবিলায় সতর্কতামূলক পদক্ষেপ নিয়েছে পাকিস্তান সরকারও। সিন্ধু ও বেলুচিস্তান প্রদেশকে সতর্ক থাকতে বলা হয়েছে।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ