31 C
আবহাওয়া
১:৩১ অপরাহ্ণ - জুন ২৭, ২০২৪
Bnanews24.com
Home » চবি ক্যাম্পাসে বহিরাগত মোটরসাইকেল প্রবেশে নিষেধাজ্ঞা

চবি ক্যাম্পাসে বহিরাগত মোটরসাইকেল প্রবেশে নিষেধাজ্ঞা

চবির ভর্তি পরীক্ষা দেওয়া যাবে রাবিতে

বিএনএ, চবি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাসে বহিরাগত মোটরসাইকেল প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আজ থেকে এ সিদ্ধান্ত  কার্যকর হবে।

রোববার (১২ মে) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোহাম্মদ অহিদুল আলম স্বাক্ষরিত জরুরী বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হলেও আজ সোমবার বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়েছে।

জরুরী এ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বহিরাগত কিছু মোটরসাইকেল নিয়ে বিনা অনুমতিতে প্রবেশ করার অভিযোগ পাওয়া গেছে। ট্রাফিক আইন অমান্য করে এসব মোটরসাইকেলের বেপরোয়া গতির কারণে নিয়মিত দুর্ঘটনা ঘটছে। ইতোমধ্যে কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছে। এসব ঘটনার প্রেক্ষিতে প্রক্টর অফিসের সিদ্ধান্ত অনুযায়ী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট ব্যক্তির মোটরসাইকেল ছাড়া বহিরাগতদের মোটরসাইকেল ক্যাম্পাসে প্রবেশ নিষিদ্ধ ঘোষণা করা হলো।

এতে আরো বলা হয়েছে, এই সিদ্ধান্ত অমান্যকারীর বিরুদ্ধে চট্টগ্রাম জেলা পুলিশের ট্রাফিক বিভাগ ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির সহায়তায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এ সিদ্ধান্ত আজ ১৩ মে (রোববার) থেকে কার্যকর হবে।

উল্লেখ্য, এর আগে বহিরাগতদের মঙ্গলবার (৭ মে) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে  অনুমতি ছাড়া প্রবেশকারী বহিরাগতদের বিরুদ্ধে অভিযান চালিয়ে দুজন বহিরাগতকে আটক ও একটি মোটরবাইক জব্দ করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এছাড়া বিশ্ববিদ্যালয়ের  বোটানিক্যাল পুকুর পাড় এলাকায় বহিরাগত ১০ থেকে ১২ জন স্কুল কলেজের ছাত্র- ছাত্রীকে আটক করে প্রাথমিক জিজ্ঞসাবাদ করা হয়। পরে তাদেরকে  মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়।

বিএনএ/ সুমন/এইচ.এম/এইচমুন্নী

 

Loading


শিরোনাম বিএনএ