33 C
আবহাওয়া
৫:০৬ অপরাহ্ণ - মে ২৯, ২০২৪
Bnanews24.com
Home » মিজানের অতিথিশালা, গরীবের ভরসা!

মিজানের অতিথিশালা, গরীবের ভরসা!

মিজানের অতিথিশালা, গরীবের ভরসা!

।। শামীমা চৌধুরী শাম্মী ।।

বিএনএ, চট্টগ্রাম: ফেনীর ছাগলনাইয়ার নিজকুঞ্জরা এলাকার বাসিন্দা রিনা আক্তার। দীর্ঘদিন ধরে ক্যান্সার আক্রান্ত। ডাক্তারের পরামর্শ অনুযায়ী কেমোথেরাপি দেওয়া সম্পন্ন হয়েছে। দীর্ঘদিন যাবত রেডিওথেরাপি দেওয়া হচ্ছে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে। প্রথম দুটি রেডিওথেরাপি ছাগলনাইয়া থেকে চট্টগ্রাম আসা-যাওয়া করে দিয়েছেন। সামাজিক যোগাযোগ ফেসবুকের মাধ্যমে জানতে পারেন চট্টগ্রাম মেডিকেল কলেজের পাশে অতিথিশালা প্রতিষ্ঠানের কথা। পরবর্তীতে তিনি অতিথিশালার কর্মকর্তাদের সাথে যোগাযোগ করেন। প্রায় এক মাস ধরে অতিথিশালায় অবস্থান করে চিকিৎসা নিচ্ছেন ক্যান্সার আক্রান্ত রোগী রিনা আক্তার।

রিনা আক্তারের স্বামী এনামুল হক বলেন, ক্যান্সারের চিকিৎসা করতে গিয়ে আর্থিক সংকটে পড়ে গিয়েছে তার পরিবার। তার দ্বারা চিকিৎসা চালানো কঠিন হয়ে গিয়েছে। এই অবস্থায় রিনা আক্তার, মোহাম্মদ মিজানুর রহমান মজুমদারের অতিথিশালায় অবস্থান করে চিকিৎসা নিচ্ছেন। এখানে থাকা খাওয়ার কোন ধরনের চিন্তা নেই।

শুধু রিনা আক্তার নয়, পোর্টল্যান্ড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক, ফেনী জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য, ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ মিজানুর রহমান মজুমদারের প্রতিষ্ঠিত চট্টগ্রাম শহরের অতিথিশালায় অবস্থান করে টিউমার আক্রান্ত চিকিৎসা নিচ্ছেন ফুলগাজী উপজেলা অনন্তপুর গ্রামের বাসিন্দা বিবি কুলসুম। অভাবের সংসার, নুন আনতে পান্তা ফুরায় তাদের। বিবি কুলসুমের স্বামী গ্রামে একটি স’মিলে কাজ করেন।

টিউমার আক্রান্ত বিবি কুলসুম ও ক্যান্সার আক্রান্ত রিনা আক্তারের চিকিৎসার ভার নিয়েছেন মোহাম্মদ মিজানুর রহমান মজুমদার। নানা ব্যস্ততার মাঝেও নিজে অতিথিশালায় এসে রোগীদের চিকিৎসা সেবার খোঁজখবর নেন এই মানবতার ফেরিওয়ালা।

প্রসঙ্গত, মোহাম্মদ মিজানুর রহমান মজুমদারের পিতা সুলতান আহমেদের নামে প্রতিষ্ঠিত সুলতান আহমেদ ফাউন্ডেশন ফেনী জেলার ছাগলনাইয়া, পরশুরাম, ফুলগাজী উপজেলার গরীব ও অসহায় মানুষকে বাসস্থান, খাদ্য ও চিকিৎসাসেবা দিয়ে আসছে। তারই ধারাবাহিকতায় উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম শহরে আসা রোগী ও স্বজনদের থাকা, খাওয়ার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের কাছে প্রবর্তক এলাকায় স্থাপন করা হয়েছে একটি আধুনিক অতিথিশালা। এই অতিথিশালায় অবস্থান করে শত শত রোগী উন্নত চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন। মিজানুর রহমানের এই অতিথিশালা এখন ছাগলনাইয়া-পরশুরাম-ফুলগাজী উপজেলার রোগাক্রান্ত গরীব মানুষের ভরসার স্থান হয়ে উঠেছে।

বিএনএনিউজ/ বিএম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ