32 C
আবহাওয়া
৬:৩৪ অপরাহ্ণ - জুন ৬, ২০২৪
Bnanews24.com
Home » গাজায় নিহতের সংখ্যা ৩৫ হাজার অতিক্রম

গাজায় নিহতের সংখ্যা ৩৫ হাজার অতিক্রম

গাজায় ইসরায়েলি বিমান হামলা, ১৬ শিশুসহ নিহত ৬৫

বিশ্ব ডেস্ক: গাজায় ইসরায়েলের বিমান ও স্থল সামরিক অভিযান অব্যাহত রয়েছে। হামাস সরকার রবিবার(১২ মে ২০২৪) জানায়, গত ৭ অক্টোবর থেকে গাজায় ইসরায়েলি হামলায় রবিবার পর্যন্ত  কমপক্ষে  ৩৫ হাজার ০৩৪ জন নিহত এবং ৭৮হাজার ৭৫৫ জন আহত হয়েছে। আল জাজিরা।

ইউরোপীয় ইউনিয়ন পূর্ব রাফাতে ইসরায়েলের উচ্ছেদ আদেশের নিন্দা করেছে। কয়েক লাখ ফিলিস্তিনি আবারও রাফাহ হতে পালিয়ে যেতে বাধ্য হয়।উত্তর গাজায় একটি নতুন আক্রমণের অংশ হিসাবে ইসরায়েলি সামরিক ট্যাঙ্কগুলি জাবালিয়া শরণার্থী শিবিরের আরও গভীরে যেতে শুরু করেছে।

 

মিশর বলেছে, দেশটি  আনুষ্ঠানিকভাবে ইসরায়েলের বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকা কর্তৃক আন্তর্জাতিক বিচার আদালতে দায়ের করা মামলায় যোগ দেবে যা গাজা উপত্যকায় গণহত্যা কনভেনশনের অধীনে ইসরায়েলকে তার বাধ্যবাধকতা লঙ্ঘনের জন্য অভিযুক্ত করেছে।

এদিকে, বন্দিদের আনার জন্য একটি চুক্তির আহ্বান জানিয়ে ইসরায়েলে সরকারবিরোধী বিক্ষোভ অব্যাহত রয়েছে।
হামাসের ৭ অক্টোবরের হামলায় ইসরায়েলে সংশোধিত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১,১৩৯ জন যেখানে কয়েক ডজন লোক এখনও বন্দী রয়েছে।

ইসমাইল হানিয়েহ

হামাস নেতা হানিয়েহ আন্তর্জাতিক বিচার আদালতে গণহত্যা মামলায় যোগদান এবং ইসরায়েলের সাথে বাণিজ্য বন্ধ করার জন্য  তুরস্কের পদক্ষেপের প্রশংসা করেছেন।

তিনি ইসরায়েলি কারাগারে ফিলিস্তিনি বন্দিদের নির্যাতনের প্রমাণ সহ কেস ফাইলও হস্তান্তর করেছেন বলে জানা গেছে, যাদের মধ্যে কয়েকজনকে হত্যা করা হয়েছিল।

হামাস নেতা যুদ্ধকালিন ফিলিস্তিন ইস্যুতে তুরস্কের “দৃঢ় অবস্থানের” উপর জোর দেন।

এসজিএন

Loading


শিরোনাম বিএনএ