40 C
আবহাওয়া
৬:১০ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » রাঙামাটিতে কন্ট্রোল রুম চালু, খোলা হল আশ্রয়কেন্দ্র

রাঙামাটিতে কন্ট্রোল রুম চালু, খোলা হল আশ্রয়কেন্দ্র

রাঙামাটিতে কন্ট্রোল রুম চালু, খোলা হল আশ্রয়কেন্দ্র

বিএনএ, রাঙামাটি: রাঙামাটিতে আসন্ন ঘূর্ণিঝড় ‘মোখা’ মোকাবেলা এবং অতি বর্ষণ হলে পাহাড় ধসের শঙ্কা রয়ে যাওয়ায় ঝুঁকিপূর্ণ এলাকার আশ্রয়কেন্দ্র গুলো খোলা হয়েছে এবং চালু করা হয়েছে কন্ট্রোল রুম।

জেলা প্রশাসনের পক্ষ থেকে, রাঙামাটি পৌরসভার নয়টি ওয়ার্ডের ২৯ টি ঝুঁকিপূর্ণ এলাকা চিহ্নিত করা হয়েছে এবং এসব ঝুঁকিপূর্ণ এলাকায় ২২ টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। একই সাথে উপজেলা পর্যায়েও ঝুঁকিপূর্ণ এলাকা চিহ্নিত করে আশ্রয়কেন্দ্র হিসেবে শিক্ষা প্রতিষ্ঠান ও সরকারি প্রতিষ্ঠান সমূহ খোলা রাখতে নির্দেশ দেওয়া হয়েছে।

অন্যদিকে জরুরি প্রয়োজনে কন্ট্রোল  রুম  ডেপুটি কালেক্টর নাম্বার (01820308869), জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তার নাম্বার (01550028707) এবং জেলা প্রশাসকের কার্যালয়ের নিয়ন্ত্রণ কক্ষ (টেলিফোন: 02333371623) নাম্বারে যোগাযোগ করার জন্য বলা হয়েছে।

এক বিজ্ঞপ্তিতে দূর্যোগকালীর দুর্গতদের আশ্রয়কেন্দ্রে আনয়ন, আশ্রয়কেন্দ্রে অবস্থানকারীদের মাঝে খাবার বিতরণ, ঔষধ এবং নিরাপদ পানি সরবরাহ নিশ্চিত করার জন্য দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে সমন্বয় করার জন্য বলা হয়েছে।

ঘূর্ণিঝড় মোখা ঘিরে রাঙামাটির সার্বিক পরিস্থিতির বিষয়ে রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান বলেন, পার্বত্য অঞ্চলে পাহাড় ধসের আশঙ্কা রয়েছে। তাই রাঙামাটিতে সবাই এলার্ট আছি। আশ্রয়কেন্দ্র গুলো প্রস্তুত রয়েছে এবং কন্ট্রোল রুম খোলা হয়েছে। বিকালে ঝুঁকিপূর্ণ এলাকাগুলো পরিদর্শন করার কথা জানান তিনি।

বিএনএ/ কাইমুল ইসলাম ছোটন,ওজি

Loading


শিরোনাম বিএনএ