36 C
আবহাওয়া
৭:১৩ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » ‘সেনা নিবাসের ভেতরে কোনো পতিত জমি থাকবে না’

‘সেনা নিবাসের ভেতরে কোনো পতিত জমি থাকবে না’


বিএনএ, সাভার : সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেছেন, সেনানিবাসের ভেতরে পতিত জমিতে স্বাস্থ্যসম্মত উপায়ে কৃষিপণ্য উৎপাদন শুরু হয়েছে। অর্গানিক এসব পণ্য সেনাবাহিনীর চাহিদা মিটিয়ে জনগণের জন্যও সুলভমূল্যে পাওয়া যাবে।

বৃহস্পতিবার (১২ মে) বিকেলে সাভার সেনানিবাসে আন্তঃফরমেশন কৃষিপণ্য উৎপাদন প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

বাংলাদেশের এক ইঞ্চি জমিও খালি রাখা যাবে না উল্লেখ করে সেনাপ্রধান বলেন, ‘প্রধানমন্ত্রীর এই দর্শন থেকে উদ্বুদ্ধ হয়ে আমরা প্রচেষ্টা নিয়েছি, আমাদের কোনো পতিত জমি যেন একটুও খালি না থাকে।

জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেন, ‘আশা রাখছি, তাদের এই প্রচেষ্টার মাধ্যমে শুধু সেনাবাহিনী না, বাংলাদেশও অনেক লাভবান হবে। আমরা আশা করছি, ডাইরেক্টলি বাংলাদেশের মূল প্রডাকশনে আমরাও কিছু যোগ করতে সক্ষম হবো। এটা আমাদের জন্য অনেক ভালো হবে। আমরা শুধু কৃষিপণ্য উৎপাদন বাড়াচ্ছি না। এর একটা গুরুত্বপূর্ণ দিক হচ্ছে, আমরা স্বাস্থ্যসম্মতভাবে এটা করছি। এখান থেকে একটা অর্গানিক প্রডাক্ট আমরা তৈরি করছি।

‘এটা আমাদের নিজস্ব চাহিদা মেটানোর পরে সিএসডি ও বিভিন্ন যে আউটলেট আমাদের আছে সেখানে সুলভমূল্যে আমরা জনগণের জন্য দেবা। আমরা মনে করছি, মানুষ দুইভাবে লাভবান হবে। একটা হলো দাম কম আর কোয়ালিটি ভালো।’

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ