28 C
আবহাওয়া
৮:১৭ পূর্বাহ্ণ - মে ২৬, ২০২৪
Bnanews24.com
Home » ইসরায়েলে হামলার জন্য ক্রুজ ক্ষেপণাস্ত্র প্রস্তুত করেছে ইরান

ইসরায়েলে হামলার জন্য ক্রুজ ক্ষেপণাস্ত্র প্রস্তুত করেছে ইরান


বিএনএ, বিশ্বডেস্ক : ইরান ইসরায়েলে হামলা চালানোর জন্য নিজের ক্রুজ ক্ষেপণাস্ত্রগুলোকে প্রস্তুত করেছে বলে মার্কিন কর্মকর্তাদের বরাত খবর দিয়েছে আইবিসি নিউজ।

নাম প্রকাশে অনিচ্ছুক দুই মার্কিন কর্মকর্তার বরাত দিয়ে গণমাধ্যমটি জানিয়েছে, ইসরায়েলে হামলার জন্য ইরান উল্লেখযোগ্য সংখ্যক অ্যাটাক ড্রোনও প্রস্তুত করেছে। ওই কর্মকর্তারা বলেছেন, ইরান গত এক সপ্তাহ ধরে এসব ক্ষেপণাস্ত্র ও ড্রোন প্রস্তুত করেছে।

এর আগে অজ্ঞাত দুই মার্কিন কর্মকর্তার বরাত দিয়ে মার্কিন নিউজ চ্যানেল সিবিএস জানায়, দামেস্কে নিজের কনস্যুলেট ভবনে হামলার প্রতিশোধ নিতে ইরান ইসরায়েলে বড় ধরনের হামলার প্রস্তুতি নিয়েছে।

তেহরান ইসরায়েলে অন্তত ১০০টি ড্রোন ও কয়েক ডজন ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করবে বলেও জানায় সিবিএস। ওই মার্কিন কর্মকর্তারা বলেন, ইরানের পক্ষ থেকে এত বড় হামলা প্রতিহত করা ইসরাইলের জন্য চ্যালেঞ্জিং হবে।

তারও আগে মার্কিন দৈনিক ওয়াল স্ট্রিট জার্নাল বৃহস্পতিবার এক এক্সক্লুসিভ খবরে জানিয়েছিল, ইরান আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে ইসরায়েলে হামলা চালাবে। দৈনিকটি দাবি করে, ইরানের উচ্চ পর্যায়ে ইসরায়েলে হামলা চালানো নিয়ে আলোচনা চলছে কিন্তু এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়নি।

গত ১ এপ্রিল সিরিয়ার রাজধানী দামেস্কে ইরানের দূতাবাস সংলগ্ন কনস্যুলেট ভবনে বিমান হামলা চালায় ইহুদিবাদী ইসরায়েল। এতে ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসির দু’জন পদস্থ কর্মকর্তাসহ মোট ১৩ জন নিহত হন। ইরান তাৎক্ষণিকভাবে ওই হামলার প্রতিশোধ নেয়ার  হুমকি দেয়।

সর্বশেষ গত বুধবার ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা তেহরানের জুমার নামাজের খুতবায় বলেছেন, দামেস্কের ইরানি কনস্যুলেটে হামলা চালানোর জন্য ইসরায়েলকে শাস্তি পেতে হবে এবং তাকে শাস্তি দেয়া হবে।

বিএনএনিউজ/এইচ.এম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ