26 C
আবহাওয়া
৬:১৪ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » ধান ও চাল সংগ্রহে মূল্য নির্ধারণ

ধান ও চাল সংগ্রহে মূল্য নির্ধারণ

ধান ও চাল সংগ্রহে মূল্য নির্ধারণ

বিএনএ: আসন্ন বোরো মৌসুমের ধান ও চাল সংগ্রহে সরকারি দাম নির্ধারণ করা হয়েছে। বৃহস্পতিবার (১৩ এপ্রিল) মন্ত্রিপরিষদ সভাকক্ষে খাদ্য পরিকল্পনা ও পরিধারণ কমিটির (এফপিএমসি) সভায় এই মূল্য নির্ধারণ করা হয়। এ সভায় সভাপতিত্ব করেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

সভাশেষে বিস্তারিত তুলে ধরে খাদ্যমন্ত্রী বলেন, ‘সভায় আসন্ন বোরো সংগ্রহ-২০২৩ মৌসুমে ৪ লাখ টন ধান, সাড়ে ১২ লাখ টন সিদ্ধ চাল এবং ১ লাখ টন গম সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। অভ্যন্তরীণ সংগ্রহ ৭ মে শুরু হবে। আর তা চলবে ৩১ আগস্ট পর্যন্ত।

খাদ্যমন্ত্রী বলেন, প্রতি কেজি বোরো ধানের সংগ্রহ মূল্য নির্ধারণ করা হয়েছে ৩০ টাকা। এছাড়া সিদ্ধ চাল ৪৪ টাকা এবং গম ৩৫ টাকায় কেনা হবে। ২০২২ সালে বোরো সংগ্রহ মৌসুমে ধান, চাল ও গমের মূল্য ছিল যথাক্রমে ২৭ টাকা, ৪০ টাকা এবং ২৮ টাকা।

সভায় কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম, স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এবং মৎস্য ও প্রাণি সম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম অংশ নেন। এছাড়া মন্ত্রিপরিষদ সচিবসহ বিভিন্ন মন্ত্রণালয়ের সচিবরাও উপস্থিত ছিলেন।

বিএনএ নিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ