Bnanews24.com
Home » কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে আরসার হামলায় গুলিবিদ্ধ ২
টপ নিউজ রোহিঙ্গা সব খবর

কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে আরসার হামলায় গুলিবিদ্ধ ২

কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে আরসার হামলায় গুলিবিদ্ধ ২

বিএনএ, কক্সবাজার : কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে মিয়ানমারের সশস্ত্র সংগঠন আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) সন্ত্রাসীদের হামলায় গুলিবিদ্ধ হয়েছেন দুই রোহিঙ্গা নেতা।

গুলিবিদ্ধ ২ জন হলেন—মো. হোসেন ওরফে কালাবদা (৪৮) ও আবুল বশর (৩৭)। তাদের মধ্যে মো. হোসেন রোহিঙ্গা ২ নম্বর ক্যাম্প পশ্চিমের সাবমাঝি (রোহিঙ্গা নেতা)।

মঙ্গলবার (১৩ এ্রপ্রিল) রাত সাড়ে আটটার দিকে কুতুপালং (ক্যাম্প-২) আশ্রয়শিবিরের সি ব্লকে এ ঘটনা ঘটে। রাত ১০টার দিকে গুলিবিদ্ধ দুই রোহিঙ্গাকে উদ্ধার করে আশ্রয়শিবিরের অভ্যন্তরে এমএসএফ হাসপাতালে ভর্তি করা হয়েছে। কী কারণে আরসার সন্ত্রাসীরা দুই রোহিঙ্গাকে গুলি করেছে, তা আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা তাৎক্ষণিকভাবে নিশ্চিত করতে পারেনি।

প্রত্যক্ষদর্শী রোহিঙ্গাদের দাবি, হামলাকারীরা কথিত আরসা বাহিনীর সদস্য।

তারা বলেন, ওই ক্যাম্পের সন্ত্রাসী গ্রুপের প্রধান মৌলভী মিজান ও শাহেদের নেতৃত্বে ১২ থেকে ১৫ জনের একটি সশস্ত্র সন্ত্রাসী দল হঠাৎ সাবমাঝি মো. হোসেনের ওপর হামলা চালায়। এই সময় আহত অপর ২ জন তার সঙ্গে ছিলেন। মৌলভী মিজান কথিত আরসা বাহিনীর একজন সংগঠক।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহমদ সনজুর মোরশেদ বলেন, ‘প্রাথমিকভাবে জানা গেছে ২ জন রোহিঙ্গা গুলিবিদ্ধ হয়েছেন, একজন আহত হয়েছেন।’

বিএনএনিউজ/এইচ.এম।