33 C
আবহাওয়া
৭:১২ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » প্রেসিডেন্ট নির্বাচনে বাইডেনের মনোনয়ন নিশ্চিত

প্রেসিডেন্ট নির্বাচনে বাইডেনের মনোনয়ন নিশ্চিত


বিএনএ, বিশ্বডেস্ক: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে আবার জো বাইডেন এবং ডোনাল্ড ট্রাম্পের মধ্যে ফিরতি লড়াই নিশ্চিত হয়েছেন। মঙ্গলবার (১২ মার্চ) দলীয় প্রার্থিতা পেতে দুজনই প্রয়োজনীয় সমর্থন নিশ্চিত করেছেন। তবে দুজনকেই আনুষ্ঠানিকভাবে দলীয় প্রার্থী হিসেবে ঘোষিত হওয়ার জন্য গ্রীষ্ম পর্যন্ত অপেক্ষা করতে হবে।

নির্বাচনে বাইডেন ও ট্রাম্পের মুখোমুখি হওয়াটা হবে যুক্তরাষ্ট্রের প্রায় ৭০ বছরের ইতিহাসে দুই প্রেসিডেন্ট প্রার্থীর পরপর দুবার প্রতিদ্বন্দ্বিতার ঘটনা।

দলীয় মনোনয়ন পেতে বাইডেনের দরকার ছিল এক হাজার ৯৬৮ প্রতিনিধির, যা তিনি মঙ্গলবার রাতে নিশ্চিত করতে পেরেছেন বলে জানিয়েছে বেসরকারি সংস্থা এডিসন রিসার্চ।

মনোনয়ন নিশ্চিতের খবর পেয়ে দেয়া বিবৃতিতে বাইডেন একহাত নেন সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পকে। তিনি বলেন, ট্রাম্পের অসন্তোষ ও প্রতিশোধপূর্ণ নির্বাচনি প্রচার আমেরিকার মৌল ধারণাকে হুমকিতে ফেলেছে। দেশের ভবিষ্যতের স্বার্থে ভোটারদের প্রার্থী বাছাই করতে হবে।

ভোটারদের উদ্দেশে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট আরও বলেন, ‘আমরা কি আমাদের গণতন্ত্রের সুরক্ষার পক্ষে দাঁড়াতে যাচ্ছি নাকি অন্যদের এটি ধ্বংস করতে দিচ্ছি? আমরা কি বাছাইয়ের অধিকার পুনর্বহাল করে আমাদের স্বাধীনতা সুরক্ষিত করব নাকি চরমপন্থিদের তা ছিনিয়ে নিতে দেব?’

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ