28 C
আবহাওয়া
১:৪৩ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ১৭, ২০২৪
Bnanews24.com
Home » ফিলিস্তিনি রোজাদারদের জন্য ত্রাণ দিল বাংলাদেশ

ফিলিস্তিনি রোজাদারদের জন্য ত্রাণ দিল বাংলাদেশ

ফিলিস্তিনি রোজাদারদের জন্য ত্রাণ দিল বাংলাদেশ

ঢাকা: ফিলিস্তিনের গাজা উপত্যকার রোজাদার বাসিন্দাদের ত্রাণ হিসেবে ২ হাজার টন খাদ্য ও চিকিৎসা সামগ্রী পাঠিয়েছে বাংলাদেশসহ ৯ দেশ। পবিত্র রমজান মাস উপলক্ষ্যে আল আজহার জাকাত অ্যান্ড চ্যারিটি হাউসের মাধ্যমে এ ত্রাণ পাঠানো হয়েছে।

মিসরের অনলাইন সংবাদমাধ্যম আরহাম অনলাইনকে আল আজহার জাকাত অ্যান্ড চ্যারিটির মুখপাত্র আবদেল-আলীম কাসতা বলেন, ত্রাণ পণ্যবাহী ট্রাকগুলো মিসরের উত্তর সিনাই থেকে রাফাহ সীমান্ত ক্রসিংয়ের মাধ্যমে গাজায় প্রবেশ করবে।

আল আজহার জাকাত অ্যান্ড চ্যারিটি হাউস মঙ্গলবার গণমাধ্যমকে জানায়, গাজা-ইসরায়েল যুদ্ধ শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত গাজায় ত্রাণের যত চালান গেছে, সেসবের মধ্যে এই চালানটি বৃহত্তম। বাংলাদেশ ব্যতীত আরও যে ৮টি দেশের ত্রাণ এই চালানে যুক্ত হয়েছে, দেশগুলো হলো— ইন্দোনেশিয়া, ভারত, যুক্তরাজ্য, সৌদি আরব, ফ্রান্স, চীন, কানাডা এবং জার্মানি।

এছাড়া  গাজায় যুদ্ধ শুরুর পর রমজান মাস শুরুর আগ পর্যন্ত মোট ৪ হাজার টন ত্রাণ ও মানবিক সহায়তা প্রেরণ করেছে আল আজহার জাকাত অ্যান্ড চ্যারিটি।

উল্লেখ যে, গত পাঁচ মাসের বেশি সময়ে ইসরাইলি হামলায় ৩১ হাজারেরও বেশি ফিলিস্তিনি প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন আরও প্রায় ৭২ হাজার। হতাহতদের একটি বড় অংশই নারী ও শিশু।

এসজিএন

Loading


শিরোনাম বিএনএ