23 C
আবহাওয়া
৭:২২ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » নবনির্বাচিত রাষ্ট্রপতিকে আওয়ামী লীগের অভিনন্দন

নবনির্বাচিত রাষ্ট্রপতিকে আওয়ামী লীগের অভিনন্দন

আওয়ামী লীগের যৌথসভা শনিবার

বিএনএ, ঢাকা : মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মোঃ সাহাবুদ্দিন রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ায় তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে আওয়ামী লীগ। সোমবার (১৩ ফেব্রুয়ারি) এক বিবৃতিতে নবনির্বাচিত রাষ্ট্রপতিকে আওয়ামী লীগের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান দলের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, আওয়ামী লীগের সভাপতি এবং পার্লামেন্টারি পার্টির প্রধান প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা রাষ্ট্রপতি পদে বীর মুক্তিযোদ্ধা মোঃ সাহাবুদ্দিনকে মনোনয়ন প্রদান করেন। রাষ্ট্রপতি নির্বাচন আইন, ১৯৯১ (১৯৯১ সনের ২৭নং আইন)-এর ধারা ৭ মোতাবেক মোঃ সাহাবুদ্দিন রাষ্ট্রপতি নির্বাচিত হয়েছেন।

ওবায়দুল কাদের বলেন, সাহাবুদ্দিন তাঁর জীবন ও কর্মের মধ্য দিয়ে মহান মুক্তিযুদ্ধের চেতনার অনুসারী ও প্রগতিশীল রাজনৈতিক ধারার মানুষের ঐক্যের প্রতীক হিসেবে রাষ্ট্রপতি পদে নির্বাচিত হয়েছেন। তিনি বৃহত্তম পাবনা জেলার স্বাধীন বাংলা ছাত্র সংগ্রাম পরিষদের আহ্বায়ক ছিলেন।

তিনি বলেন, বাঙালি জাতির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করলে মোঃ সাহাবুদ্দিন দেশমাতৃকার স্বাধীনতার জন্য মরনপণ মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েন। তিনি বর্ণাঢ্য রাজনৈতিক ও কর্মজীবনের অধিকারী। অভিজ্ঞতা ও নেতৃত্বগুণে সমৃদ্ধ এই কর্মবীর রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ায় দেশের সর্বস্তরের জনগণের পক্ষ থেকে আওয়ামী লীগ তাকে আন্তরিক অভিনন্দন ও অভিবাদন জানাচ্ছে।

বিবৃতিতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমরা মনে করি, রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ার মধ্য দিয়ে মোঃ সাহাবুদ্দিন তাঁর যোগ্যতা-দক্ষতা এবং দূরদর্শী নেতৃত্বের মাধ্যমে সফল রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে অগ্রসরমান উন্নয়ন ও অগ্রগতির ধারাকে আরও গতিশীল করতে কার্যকর ভূমিকা পালন করবেন। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুমহান আদর্শ প্রতিষ্ঠার প্রশ্নে অবিচল থেকে আগামী প্রজন্মের জন্য অসাম্প্রদায়িক-প্রগতিশীল উন্নত-সমৃদ্ধ শান্তিপূর্ণ ও কল্যাণকর রাষ্ট্র বিনির্মাণে দিক-নির্দেশনা দেবেন।

ওবায়দুল কাদের বলেন, বাঙালি জাতির হাজার বছরের কৃষ্টি, ঐতিহ্য, সংস্কৃতি এবং মহান মুক্তিযুদ্ধের চেতনার আলোকে উদ্ভাসিত গণতান্ত্রিক মূল্যবোধকে সমুন্নত রাখতে তিনি ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণের চলমান সংগ্রামে অন্যতম সারথির ভূমিকায় অবতীর্ণ হবেন। একই সাথে আমরা দৃঢ়ভাবে বিশ^াস করি, নব-নির্বাচিত রাষ্ট্রপতি মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত পবিত্র সংবিধানকে সমুন্নত রাখতে যে কোনো ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকবেন। পাশাপাশি সংবিধানের রক্ষণ, সমর্থন ও নিরাপত্তা বিধান করবেন।

বিবৃতিতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক রাষ্ট্রপতি পদে স্বীয় দায়িত্ব ও কর্তব্য পালনে বীর মুক্তিযোদ্ধা মোঃ সাহাবুদ্দিনের সার্বিক সফলতা প্রত্যাশা এবং একই সাথে নব-নির্বাচিত রাষ্ট্রপতির সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ