34 C
আবহাওয়া
১:১২ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » আফগানিস্তানে বোমা হামলায় সেনা কমান্ডারসহ নিহত ৪

আফগানিস্তানে বোমা হামলায় সেনা কমান্ডারসহ নিহত ৪

আফগানিস্তানে বোমা হামলায় সেনা কমান্ডারসহ নিহত ৪

বিএনএ, বিশ্বডেস্ক : আফগানিস্তানে কয়েক দফা বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বোমা বিস্ফোরণে এক সেনা কমান্ডোসহ আফগান নিরাপত্তাবাহিনীর অন্তত চার সদস্য নিহত হয়েছেন। খবর রয়টার্স।

দক্ষিণাঞ্চলীয় কান্দাহার প্রদেশে পুলিশের একটি চেকপোস্টের ওপর হামলার ঘটনা ঘটে। কান্দাহার পুলিশের একজন মুখপাত্র শনিবার (১৩ ফেব্রুয়ারি) এ তথ্য নিশ্চিত করেছেন। হামলায় সন্ত্রাসীরা বিস্ফোরকভর্তি একটি হামভি গাড়ি ব্যবহার করে।

দেশটির কুনার প্রদেশের চাপা ধারা জেলায় বিস্ফোরণে এক কমান্ডারসহ চার পুলিশ সদস্য নিহত হন। একইদিনে জালালাবাদে রাস্তার পাশে পুঁতে রাখা বোমার বিস্ফোরণে আহত হয়েছেন তিন পথচারী।

তবে এ সমস্ত কোনো হামলার কথাই কোনো ব্যক্তি বা গোষ্ঠী এখনো স্বীকার করে নি। তবে এ ধরনের হামলার জন্য সাধারণত তালেবানকে দায়ী করে থাকে আফগান নিরাপত্তা বাহিনী।

সাম্প্রতিক সপ্তাহগুলোতে আফগানিস্তানের রাজনৈতিক ব্যক্তিত্ব, সাংবাদিক মানবাধিকারকর্মী, বিচারক, ধর্মীয় বিশেষজ্ঞ এবং সামরিক বাহিনীর সদস্যদের লক্ষ্য করে একের পর এক হামলা হচ্ছে। আমেরিকা এবং তালেবানের মধ্যে কথিত শান্তি চুক্তি নিয়ে টানাপড়েন শুরুর পর এমন হামলার ঘটনা বেড়ে গেছে।

শুক্রবার কান্দাহার প্রদেশের আর্গান্দাব এলাকায় আফগান সামরিক বাহিনীর অভিযানে অন্তত ১৮ তালেবান নিহত এবং নয়জন আহত হওয়ার পর একই প্রদেশে পুলিশ চেকপোস্টের ওপর এই হামলা হলো।

বিএনএনিউজ/ এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ