24 C
আবহাওয়া
৫:০৫ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » এবার হতাশ করলেন মুশফিক

এবার হতাশ করলেন মুশফিক

মুশফিক

স্পোর্টস ডেস্ক: উইন্ডিজের প্রথম ইনিংসের রান পাহাড়ে চাপা পড়ে দ্বিতীয় দিনে পা হড়কেছে টাইগারদের টপ অর্ডার। মিডল অর্ডারে মুশফিকুর রহিম ও মোহাম্মদ মিঠুনের দৃঢ়তায় শেষ পর্যন্ত ৪ উইকেট হারিয়ে ১০৫ রানে দিন শেষ করে বাংলাদেশ। প্রথম ইনিংসে রাহী ও তাইজুলের চারটি করে উইকেট শিকারের পরেও উইন্ডিজ অলআউট হয় ৪০৯ রানে।

মিঠুন আউট হওয়ার পরপরই ব্যক্তিগত ৫৪ রানের মাথায় রাহকিম কর্নওয়ালের শিকারে পরিণত হলেন। আজ তৃতীয় দিনের শুরু থেকেই দুর্দান্ত বল করে যাচ্ছেন কর্নওয়াল। মুশফিকের আগে মিঠুনকেও ফেরান ১৪৫ কেজি ওজনের এই ক্যারিবীয় দানব।

শনিবার দিনের প্রথম ব্রেকথ্রু এনে দেন কর্নওয়াল। মুশফিকের ফিফটির পরপরই মিঠুনকে ফেরান এ অফব্রেক বোলার। ৮৬ বল মোকাবিলা করে ১৫ রানে সমাপ্তি ঘটে মিঠুনের ইনিংসের। জুটি ভাঙে ৭২ রানের।

এবার কর্নওয়ালের শিকার মুশফিক। ম্যাচে ৪৯.২ ওভারে বাউন্ডারির আশায় কর্নওয়ালের করা লেন্থ বলে রিভার্স সুইচ খেলেছিলেন মুশফিক। কিন্তু তা তো হলই না, লেগ স্লিপে দাঁড়িয়ে ফিল্ডিং দেওয়া কাইল মেয়ার্সের ক্যাচে পরিণত হন তিনি। ১০৫ বল খেলে ৫৪ রানে সমাপ্তি ঘটল মুশফিকের ইনিংসের।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেট হারিয়ে ১৬৬ রান। অর্থাৎ ফলোঅন এড়াতে এখনও ৪৩ রান বাকি।

লজ্জার এ রেকর্ড থেকে বাঁচানোর দায়িত্ব এখন লিটন দাস ও চট্টগ্রাম টেস্টের সেঞ্চুরিয়ান মিরাজের হাতে। লিটন ইতিমধ্যে ২৩ বলে ১৪ রান জমা করেছেন। ১২ বল মোকাবিলা করে মেহেদি ব্যাট করছেন ৬ রানে।

বিএনএ/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ