33 C
আবহাওয়া
১:৪৫ পূর্বাহ্ণ - জুন ৭, ২০২৩
Bnanews24.com
Home » চট্টগ্রামে শনিবার থেকে শুরু হচ্ছে সিএমএসএমই ট্রেড ফেয়ার

চট্টগ্রামে শনিবার থেকে শুরু হচ্ছে সিএমএসএমই ট্রেড ফেয়ার

চট্টগ্রামে শনিবার থেকে শুরু হচ্ছে সিএমএসএমই ট্রেড ফেয়ার

বিএনএ চট্টগ্রাম- শনিবার(১৪ জানুয়ারি)চট্টগ্রামে  শুরু হতে যাচ্ছে সিএমএসএমই ট্রেডফেয়ার। শুক্রবার( ১৩ জানুয়ারি) মেলার আয়োজক চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এক প্রেস কনফারেন্সে এ তথ্য জানায়।  হোটেল আগ্রাবাদের কর্ণফুলি হলে অনুষ্ঠিত  প্রেস কনফারেন্সে সভাপতিত্ব করেন চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড  ইন্ডাষ্ট্রি এর প্রেসিডেন্ট মনোয়ারা হাকিম আলী। ।সিএমএসএমই’র প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট জেসমিন আক্তার সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার  উদ্বোধন  করবেন ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এমপি। বিশেষ অতিথি থাকবেন জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এমপি, সংসদ সদস্য এমএ লতিফ এমপি, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান বেগম চেমন আরা তৈয়ব (সাবেক এমপি), এসএমই ফাউন্ডেশনের চেয়ারপার্সন ড. মো. মাসুদুর রহমান, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায়, বিপিএম (বার) পিপিএম (বার), চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট মাহবুবুল আলম। সম্মানিত অতিথি থাকবেন সিএমএসএমই ব্যাংকিং স্পেশালিস্ট আলী সাবেত।

মেলায় ছোট-বড় প্রায় ৩০০টি স্টল এবং ৮ টি প্যাভেলিয়ন অংশগ্রহণ করছে।  এছাড়া নারী উদ্যোক্তাদেরকে স্বল্পমূল্যে ক্ষেত্র বিশেষে বিনামূল্যে অংশগ্রহণের সুযোগ দেয়া হয়েছে। মেলার নিরাপত্তা নিশ্চিত করার জন্য পুলিশ ক্যাম্প, সিসিটিভি ক্যামেরা, বেসরকারী নিরাপত্তা রক্ষীসহ প্রয়োজনীয় ব্যবস্থা থাকবে।  বৈদ্যুতিক সাব-স্টেশন ও সার্বক্ষনিকভাবে উচ্চ ক্ষমতাসম্পন্ন জেনারেটর স্থাপন করা হয়েছে।  মেলার প্রবেশ  মূল্য রাখা হয়েছে ২০ টাকা।

প্রেস কনফারেন্সে বলা হয়, ইতিমধ্যে ২০২১ সালে আমরা প্রথম বারের মত এই মেলার আয়োজন করেছিলাম। এবছর আমরা আরো বর্ধিত কলেবরে এই মেলা আয়োজনের উদ্যোগ গ্রহন করেছি। ২০০২ সাল থেকে প্রথমে বাংলাদেশ মহিলা সমিতি বাওয়া মাঠে মেলা আয়োজন করেছিলাম। তারপর ২০০৭ সাল থেকে আন্তর্জাতিক পরিসরে ধারাবাহিকভাবে ২০১৯ সাল পর্যন্ত বাংলাদেশ রেলওয়ে পলোগ্রাউন্ডে মেলা আয়োজন করে আসছি। আশা করি ভবিষ্যতেও আমাদের এই কার্যক্রম অব্যহত থাকবে।

বিএনএ/এফএ,ওজি

Total Viewed and Shared : 112 


শিরোনাম বিএনএ