Bnanews24.com
Home » বশেমুরবিপ্রবিতে ক্যারিয়ার ভিত্তিক প্রশিক্ষণ অনুষ্ঠিত
শিক্ষা সব খবর

বশেমুরবিপ্রবিতে ক্যারিয়ার ভিত্তিক প্রশিক্ষণ অনুষ্ঠিত

বশেমুরবিপ্রবিতে ক্যারিয়ার ভিত্তিক প্রশিক্ষণ অনুষ্ঠিত

বিএনএ, বশেমুরবিপ্রবি: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শেখ হাসিনা এগ্রিকালচার ইনস্টিটিউটের উদ্যোগে অ্যাডমিনিস্ট্রেশন, অফিস ম্যানেজমেন্ট এবং কমিউনিকেশন এর উপর প্রশিক্ষণের সমাপনী এবং পুরস্কার বিতরণ সভা অনুষ্ঠিত হয়েছে । বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) দুপুর ১টায় এ প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডক্টর এ কিউ এম মাহবুব, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এবং আইন অনুষদের ডিন ড. রাজিউর রহমান, কোর্স ডিরেক্টর প্রফেসর ডঃ মোঃ মোজাহার আলী, কোর্স কো-অর্ডিনেটর ড. মো. জাহিদুল ইসলাম সোহাগ। ওয়ার্কশপটিতে বিশ্ববিদ্যালয়ের এগ্রিকালচার অনুষদের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

কোর্স কো-অর্ডিনেটর ড. মোঃ জাহিদুল ইসলাম সোহাগ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামের সাথে যুক্ত শেখ হাসিনা কৃষি ইনস্টিটিউট এই ট্রেনিং এর মাধ্যমে শুরু হয়েছে। আরো অনেক ধরনের ট্রেনিং ছাত্র-ছাত্রীদের মাঝে সরবরাহ করার ইচ্ছা আছে। এতে তারা ভবিষ্যতে নিজেদেরকে উদ্যোক্তা হিসেবে তৈরি করতে পারবে।

কোর্স ডিরেক্টর প্রফেসর ড. মো. মোজাহার আলী বলেন, ট্রেনিং কোর্সটিতে ছাত্রছাত্রীরা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেছে এবং সার্বিকভাবে সহযোগিতা করেছে। এটা ছাত্র-ছাত্রীদের ক্যারিয়ার ডেভেলপমেন্ট এর ক্ষেত্রে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. রাজিউর রহমান বলেন, এই ওয়ার্কশপ এর মাধ্যমে ছেলেমেয়েরা অনেক ভালো কিছু শিখেছে। এটা তাদের ভবিষ্যতে কর্ম ক্ষেত্রে কাজে লাগবে। এটা থেকে প্রাপ্ত অভিজ্ঞতা কর্মক্ষেত্রে প্রয়োগ করতে পারবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কিউ এম মাহবুব বলেন, এ ধরনের ট্রেনিং ছাত্র-ছাত্রীদের অনেক কাজে আসবে। এটা টাইম ম্যানেজমেন্টসহ স্কিল ডেভেলপমেন্ট এর ক্ষেত্রে অনেক ফলপ্রসূ হবে। এছাড়া তাদের ক্যারিয়ারে লিডারশিপ ডেভেলপমেন্টে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

বিএনএ/ফাহীসুল, এমএফ