Bnanews24.com
Home » ডিসি সম্মেলন শুরু ১৮ জানুয়ারি
জাতীয় টপ নিউজ বাংলাদেশ সব খবর

ডিসি সম্মেলন শুরু ১৮ জানুয়ারি

বিএনএ, ঢাকা: করোনার প্রকোপ উর্ধ্বমুখী হওয়ায় নানা বিধিনিষেধের মধ্যেই চলতি বছরের জেলা প্রশাসক (ডিসি) সম্মেলন আগামী ১৮ জানুয়ারি শুরু হচ্ছে। ৩ দিনব্যাপী এই সম্মেলন ২০ জানুয়ারি শেষ হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেদিন ভার্চুয়ালি যুক্ত হয়ে সম্মেলনের উদ্বোধন করবেন।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে সম্মেলনের কর্মসূচি প্রকাশ করা হয়েছে। ডিসি ও বিভাগীয় কমিশনারসহ অন্য কর্মকর্তারা রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তন থেকে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেবেন।

সরকারের নীতিনির্ধারক ও জেলা প্রশাসকদের মধ্যে মতবিনিময় এবং প্রয়োজনীয় দিকনির্দেশনা দেয়ার জন্য সাধারণত প্রতি বছর জুলাই মাসে ডিসি সম্মেলনের আয়োজন করা হয়। তবে করোনা সংক্রমণে সৃষ্ট পরিস্থিতির কারণে গত দু’বছর ডিসি সম্মেলন অনুষ্ঠিত হয়নি। সর্বশেষ ডিসি সম্মেলন অনুষ্ঠিত হয় ২০১৯ সালের ১৪ জুলাই।

ডিসি সম্মেলনে বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের সঙ্গে ডিসিদের কার্য-অধিবেশন ছাড়াও একটি উদ্বোধন অনুষ্ঠান, প্রধানমন্ত্রীর সঙ্গে মুক্ত আলোচনা, রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ, স্পিকারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ, প্রধান বিচারপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ এবং সমাপনী অনুষ্ঠান হতে পারে।

মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব (জেলা ও মাঠ প্রশাসন অনুবিভাগ) মো. জিল্লুর রহমান চৌধুরী বলেন, এবার আগামী ১৮, ১৯ ও ২০ জানুয়ারি ডিসি সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছে। সে অনুযায়ী সার্বিক প্রস্তুতি নেওয়া হচ্ছে।

কার্য-অধিবেশনে মন্ত্রণালয় ও বিভাগের প্রতিনিধি হিসেবে মন্ত্রী, উপদেষ্টা, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী, সিনিয়র সচিব ও সচিবরা উপস্থিত থাকবেন। অধিবেশন অনুষ্ঠিত হবে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সভাকক্ষে। কার্য অধিবেশনগুলোতে সভাপতিত্ব করবেন মন্ত্রিপরিষদ সচিব।

Bnanews24 অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

বিএনএ/এমএফ