Bnanews24.com
Home » ঢাবি নির্বাচন: ১০ পদের সবটিতেই আওয়ামীপন্থী শিক্ষকদের জয়
ঢাকা বিভাগ শিক্ষা সব খবর

ঢাবি নির্বাচন: ১০ পদের সবটিতেই আওয়ামীপন্থী শিক্ষকদের জয়

বিএনএ, ঢাকা:  ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি)  ডিন নির্বাচনের সবগুলোতেই আওয়ামীপন্থী শিক্ষকদের নীল দল জয় পেয়েছে।বৃহস্পতিবার(১৩ জানুয়ারী) সকালে বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে সকাল ৯টা থেকে শুরু হয়ে দুপুর ১টা পর্যন্ত চলে এ  ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

এতে বিজয়ীরা হলেন- কলা অনুষদে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক আবদুল বাছির, সামাজিক বিজ্ঞান অনুষদে অপরাধ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. জিয়া রহমান, ব্যবসায় শিক্ষা অনুষদের অর্গানাইজেশন স্ট্র্যাটেজি অ্যান্ড লিডারশিপ বিভাগের অধ্যাপক মুহাম্মাদ আবদুল মঈন।

এছাড়া বিজ্ঞান অনুষদে ডিন হয়েছেন ফলিত গণিত বিভাগের অধ্যাপক আবদুস সামাদ, জীববিজ্ঞান অনুষদে প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক এ কে এম মাহবুব হাসান, ফার্মেসি অনুষদে ফার্মেসি বিভাগের অধ্যাপক সীতেশ চন্দ্র বাছার, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক হাফিজ মো. হাসান বাবু, চারুকলা অনুষদে অঙ্কন ও চিত্রায়ণ বিভাগের অধ্যাপক নিসার হোসেন।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন- আইন অনুষদে অধ্যাপক ড. রহমত উল্লাহ এবং আর্থ এন্ড এনভায়েরনমেন্টাল সাইন্স অনুষদে অধ্যাপক ড. মো. জিল্লুর রহমান।

ঢাবিতে মোট ১৩টি অনুষদের মধ্যে নির্বাচন অনুষ্ঠিত হয় ১০ অনুষদে। বাকি তিন অনুষদ- শিক্ষা অনুষদ, চিকিৎসা অনুষদ এবং স্নাতকোত্তর চিকিৎসা বিজ্ঞান ও গবেষণা অনুষদে সরকারের পক্ষ থেকে ডিন মনোনীত করা হয়।

Bnanews24 অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

বিএনএ/ ওজি