31 C
আবহাওয়া
২:৫৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » দেশের সকল জেলা আদালতে মাতৃদুগ্ধ কেন্দ্র স্থাপনের নির্দেশ

দেশের সকল জেলা আদালতে মাতৃদুগ্ধ কেন্দ্র স্থাপনের নির্দেশ

দেশের সকল জেলা আদালতে মাতৃদুগ্ধ কেন্দ্র স্থাপনের নির্দেশ

বিএনএ,ঢাকা: (আদালত প্রতিবেদক): দেশের ৬৪টি জেলা ও দায়রা জজ আদালতে মাতৃদুগ্ধ পান কেন্দ্র স্থাপন করতে নির্দেশনা দিয়ে বিজ্ঞপ্তি জারি করেছে আইন মন্ত্রণালয়।

রোববার (১২ ডিসেম্বর) আইন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব একরামুল হক শামীম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, ৬৪টি জেলার জেলা ও দায়রা জজ আদালতের সুবিধাজনক স্থানে আগামী ৩০ ডিসেম্বর ২০২১ তারিখের মধ্যে মাতৃদুগ্ধ পান কেন্দ্র স্থাপন করে মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট বিভাগে অবহিত করার অনুরোধ করা হয়েছে।

এছাড়া ইতোমধ্যে যেসব জেলা জজ আদালতে মাতৃদুগ্ধ পান কেন্দ্র স্থাপন করা হয়েছে, সেসব জেলা থেকে ৩০ ডিসেম্বরের মধ্যে ছবিসহ বাস্তবায়ন সংক্রান্ত তথ্য পাঠানোর অনুরোধ করা হয়েছে বিজ্ঞপ্তিতে।

এর আগে ২০১৯ সালের ২৭ অক্টোবর ৯ মাস বয়সী এক শিশু উমাইর ও তার মা ইশরাত হাসানের করা এক রিটের প্রাথমিক শুনানি নিয়ে সরকারি অথবা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, কর্মস্থল, হাসপাতাল, শপিং মল, বিমানবন্দর, বাস ও রেলওয়ে স্টেশনের মতো জনসমাগমস্থলে ব্রেস্ট ফিডিং কর্নার (মাতৃদুগ্ধ পান কর্নার) স্থাপনে পদক্ষেপ নিতে কেন নির্দেশ দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছিলেন হাইকোর্ট। এর ধারাবাহিকতায় ২০২০ সালের ১৮ ফ্রেরুয়ারি দেশের সব শিল্প কারখানা ও গার্মেন্টসগুলোতে ব্রেস্ট ফিডিং কর্নার স্থাপনের নির্দেশ দেন হাইকোর্ট।

বিএনএ নিউজ/ শহীদুল, ওজি

Loading


শিরোনাম বিএনএ