36 C
আবহাওয়া
১২:১৩ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ফের আইসিসির চেয়ারম্যান বার্কলে

ফের আইসিসির চেয়ারম্যান বার্কলে


বিএনএ, স্পোর্টস ডেস্ক : টানা  দ্বিতীয়বারের মত ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের(আইসিসি) চেয়ারম্যান  নির্বাচিত হয়েছেন  নিউজিল্যান্ডের গ্রেগ বার্কলে।  একমাত্র প্রতিদ্বন্দি জিম্বাবুয়ের তাভেঙওয়া মুকুলানি নির্বাচন থেকে নাম প্রত্যাহার  করে নেওয়ায় বিনা প্রতিন্দ্বন্দিতায় পুনরায় আইসিসি  চেয়ারম্যান নির্বাচিত হন বার্কলে। ক্রিকেটের নির্বাহি সংস্থার পক্ষ থেকে দেওয়া এক  বিবৃতিতে আজ এ কথা  জানানো হয়েছে।

প্রথমবার ২০২০ সালে ভারতের শশাঙ্ক মনোহরের স্থলাভিষিক্ত হন নিউজিল্যান্ড ক্রিকেটের সাবেক বস বার্কলে। বোর্ডের সদস্যদের পূর্ণ সমর্থনে আরও দুই বছরের জন্য চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন বার্কলে।

বার্কলে বলেন, ‘গত দুই বছরে আমরা বিশ্বব্যাপী ক্রিকেটকে ছড়িয়ে দেয়ার মাধ্যমে উল্লেখযোগ্য অগ্রগতি অর্জন করেছি, যা আমাদের খেলাধুলার জন্য একটি সফল ভবিষ্যত গড়ে তোলার জন্য সুস্পষ্ট দিক নির্দেশনা প্রদান করে।’

তিনি আরও বলেন, ‘ক্রিকেটের সাথে জড়িত থাকার জন্য এটি একটি দারুন সময় এবং আমাদের মূল বাজারে খেলাটিকে শক্তিশালী করতে এবং এর বাইরেও ছড়িয়ে দিতে সদস্যদের সাথে মিলেমিশে কাজ চালিয়ে যাবার জন্য আমি উন্মুখ হয়ে আছি।’

পেশায় বার্কলে একজন আইনজীবী।  তবে ২০২০ এর নভেম্বর থেকে আইসিসির চেয়ারম্যান পদে দায়িত্ব পালন করে আসছেন।  এর আগে নিউজিল্যান্ড ক্রিকেটের (এনজেডসি) চেয়ারম্যান ছিলেন তিনি।  ২০১৫ সালের ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের একজন পরিচালক ছিলেন এই ক্রিকেট অনুরাগী।

বিএনএনিউজ/এইচ.এম।

 

Loading


শিরোনাম বিএনএ