ইবিতে তথ্য অধিকার আইন সচেতনতায় র‍্যালী

বিএনএ, ইবি :  ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) তথ্য অধিকার আইন বাস্তবায়নের লক্ষ্যে বর্ণাঢ্য র্যালী, লিফলেট বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আরো পড়ুন

উদয়ন ক্লাবের সভাপতি রহিম,সম্পাদক শাহীন

ফেনীতে ৫ জয়িতাকে সংবর্ধনা

ঢাকা আরিচা মহাসড়ক অবরোধ

শনিবার (১২ নভেম্বর) সকালে তথ্য প্রকাশনা ও জনসংযোগ অফিসের পরিচালক (ভারপ্রাপ্ত) ড. আমানুর রহমানের সভাপতিত্বে প্রশাসন ভবনের সমানে থেকে একটি বর্ণাঢ্য র্যালী বের হয়। র্যালীটি প্রশাসন ভবন চত্বর প্রদক্ষিণ শেষ মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের পাদদেশে এসে সমাপ্ত হয় এবং একটি সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

্যালী ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুঁইয়া, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এ এইচ এম আলী হাসান, প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেন প্রমুখ।

এ সময় উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান বলেন, ডিজিটাল বাংলাদেশের প্রধান উপাদান হচ্ছে তথ্যকে খুলে দেওয়া। তথ্য প্রবাহ যেন কোন চ্যানেলে বাধাগ্রস্ত না হয়। যেকোনো জায়গায় আমারা প্রশ্ন,জিজ্ঞাসা, অনুসন্ধান সবকিছু যেন স্বাধীন ভাবে করতে পারি। এটা নিশ্চিত করতে হলে প্রথমেই আমাদের মাইন্ডসেট পরিবর্তন করতে হবে। আমরা যেকোনো ধরনের তথ্য চাওয়ার ও পাওয়ার অধিকার রাখি। কিন্তু তথ্য সংরক্ষণ করার নিশ্চয়তার বিষয়টিও আমাদের নিশ্চিত করতে হবে।

বিএনএ/ তারিক, ওজি