27 C
আবহাওয়া
৮:৫১ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ঢাকায় আসছেন সৌদি উপ-স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকায় আসছেন সৌদি উপ-স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকায় আসছেন সৌদি উপ-স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনএ ডেস্ক: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন-এর আমন্ত্রণে দুদিনের সফরে আজ ঢাকায় আসছেন সৌদি আরবের উপ-স্বরাষ্ট্রমন্ত্রী নাসের বিন আব্দুল আজিজ আল-দাউদ। তার সফরে দেশটির সঙ্গে নিরাপত্তা সহযোগিতাসহ দুটি চুক্তি করতে যাচ্ছে বাংলাদেশ।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, শনিবার (১২ নভেম্বর) বিকেলে ঢাকায় পৌঁছাবেন সৌদি উপ-স্বরাষ্ট্রমন্ত্রী। তার এ সফর বেশ গুরত্বের সঙ্গে দেখছে ঢাকা। তার সফরে দুটি চুক্তি হতে যাচ্ছে। দুই চুক্তির মধ্যে একটি হচ্ছে, নিরাপত্তা সহযোগিতা নিয়ে। অন্যটি সৌদির ‘রোড টু রোড টু মক্কা’ উদ্যোগ অর্থাৎ হজযাত্রীদের ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা ঢাকা থেকেই শেষ করার যে প্রক্রিয়া শুরু হয়েছে, সেটির আনুষ্ঠানিক চুক্তি।

জানা গেছে, সৌদির উপ-স্বরাষ্ট্রমন্ত্রী মূল বৈঠকটি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁনের সঙ্গে হবে। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন আল-দাউদ। এছাড়া পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন তিনি। প্রবাসী কল্যাণ বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করবেন উপ-স্বরাষ্ট্রমন্ত্রী।

গত ২৬ অক্টোবর পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করেন ঢাকায় নিযুক্ত সৌদির রাষ্ট্রদূত এসা ইউসুফ এসা দুহাইলান। বৈঠকের পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী ও রাষ্ট্রদূত।

সেদিন রাষ্ট্রদূত বলেছিলেন, দেশটির উপ-স্বরাষ্ট্রমন্ত্রীর ঢাকা সফর নিয়ে কাজ চলছে। সম্পর্ক এগিয়ে নেয়ার ক্ষেত্রে এটি একটি ভালো সফর হবে।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ