31 C
আবহাওয়া
৬:২৬ অপরাহ্ণ - অক্টোবর ১৬, ২০২৪
Bnanews24.com
Home » আনোয়ারায় বন্যায় ক্ষতিগ্রস্ত মৎস্যজীবিদের পোনা বিতরণ

আনোয়ারায় বন্যায় ক্ষতিগ্রস্ত মৎস্যজীবিদের পোনা বিতরণ

আনোয়ারায় বন্যায় ক্ষতিগ্রস্ত মৎস্যজীবিদের মাঝে পোনামাছ বিতরণ

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্ত মৎস্যজীবিদের মাঝে মাছের পোনা বিতরণ করা হয়েছে। শুক্রবার (১১ অক্টোবর) ক্ষতিগ্রস্ত মৎস্যজীবিদের মাঝে ৫৮২কেজি রুইজাতীয় মাছের পোনা অবমুক্ত ও বিতরণ করা হয়।

জানা যায়, উপজেলা মৎস্য দপ্তরের উদ্যোগে রাজস্ব খাতের আওতায় ৭৯ টি বন্যাকবলিত এলাকায় ক্ষতিগ্রস্হ প্র্যান্তিক চাষিদের পুকুর ও জলাশয়ে ৫৮২কেজি রুই জাতীয় মাছের পোনামাছ বিতরণ করা হয়। এসময় ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্হাপনা প্রকল্প” এর আওতায় বিকল্প কর্মসংস্থানের লক্ষ্যে হতদারিদ্র ১৬জন ইলিশ আহরণকারী জেলের মাঝে উপকরণ (বকনা বাছুর) দেওয়া হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ ইশতিয়াক ইমন এর সভাপতিত্বে পোনা মাছ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা মৎস্য কর্মকর্তা শ্রীবাস চন্দ্র চন্দ, আনোয়ারা উপজেলা সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা  মোঃ রাশিদুল হক প্রমুখ।

উপজেলা সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ রাশিদুল হক বলেন, “ইলিশ আহরণকারী জেলেদের মাছ ধরা বন্ধ মৌসুমে বিকল্প কর্মসংস্থান এবং তাদের আর্থ সামাজিক অবস্থা উন্নয়নের জন্য বর্তমান সরকার ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছে। সেই সাথে দেশে ইলিশের উৎপাদন বৃদ্ধিতে বিভিন্ন আইন প্রণয়ন এবং প্রয়োগ করতে সরকার বদ্ধ পরিকর।”

 

বিএনএনিউজ / আরএস/নাবিদ/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ